TOP 10: ২০২২ সালের শীর্ষ ১০ দক্ষিণ ভারতীয় অভিনেত্রী, যারা বিশ্বে সারা ফেলেছেন

WhatsApp Channel Join Now
Google News Follow

দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির ভক্ত এখন দেশজুড়ে‌। এই খ্যাতির আসল কারণ কিন্তু দক্ষিণ ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রি সুন্দর অভিনেত্রীরা। আজ আমরা আপনাদের এমনই দশ জন অভিনেত্রীর কথা বলব‌। যারা সুন্দরী ও সফল। তো আসুন তালিকাটি দেখে নেওয়া যাক-

১. অমলা পল :- অভিনেত্রী অমলা সিন্ধু সমবেলি তে অভিনয়ের মাধ্যমে লাইনলাইতে আসেন। এরপর থেকেই শুরু হয় তার সফলতার যাত্রা। এই ২৯ বছর বয়সী অভিনেত্রী মালায়ালাম সিনেমার পাশাপাশি তামিল ও তেলেগু সিনেমাতেও কাজ করেছে। তার বিখ্যাত কয়েকটি মুভি হল- মিলি, ময়না, থালাইবা ইত্যাদি।

২. মালবিকা মোহানান্ :- এই বিখ্যাত অভিনেত্রী তামিল, তেলেগু ও মালায়ালাম মুভিতে কাজ করার পর পা দিয়েছেন বলিউডেও। ‘পাটম্ পাটোলে’ মুভির মাধ্যমে মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন তিনি। তার বিখ্যাত কয়েকটি মুভি হল- মাস্টার, দ্য গ্রেট ফাদার ইত্যাদি। দ্য স্কারলেট উইন্ড নামের একটি ক্লোসিং ব্র্যান্ড রয়েছে তার।

৩. কীর্তি সুরেশ :- কীর্তি সুরেশ একজন বিখ্যাত দক্ষিণ ভারতীয় অভিনেত্রী। তিনি তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষার মুভিতে কাজ করেছেন। তার বাবা জি. সুরেশ একজন প্রডিউসার। আর তার মা মানেকা একজন অভিনেত্রী। তিনি শিশু শিল্পী হিসেবে কাজ শুরু করেছিলেন। ‘গীতাঞ্জলি’ নামের মালায়ালাম ফিল্ম থেকে তার প্রথম নায়িকা হিসেবে কাজ শুরু। তার কয়েকটি বিখ্যাত সিনেমা হল- বৈরভ, মহানতী, নেনু শৈলজা ইত্যাদি। তিনি ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড পেয়েছেন।

৪. সাই পল্লবী :- বর্তমান সময়ে এই অভিনেত্রীর নাম সর্বত্র। একজন অভিনেত্রী হয়েও কোন লাগজুরিয়াস জীবন যাপন করতে দেখা যায় না তাকে। খুবই সাধারণ ভাবে থাকতে পছন্দ করেন তিনি। এই সাধারণত্বের কারণেই দর্শকদের কাছে বিশেষ হয়েছেন তিনি। তার অঙ্গভঙ্গি থেকে শুরু করে সংলাপ বলার ধরন সবই দর্শকদের ভীষণ পছন্দের। বিখ্যাত কয়েকটি সিনেমা হল- কালী, লাভ স্টোরি, দিয়া, কস্তুরী মন, মারি ২ ইত্যাদি।

৫. অনুপমা পরমেশ্বরন :- এই অভিনেত্রী ‘প্রেমম্’ মুভি থেকে ডেবিউ করেন। এই মুভিতে যার চরিত্রের নাম ছিল মেরি জর্জ। এই চরিত্রের কারণে দর্শকদের কাছে অনেক ভালোবাসা পেয়েছেন তিনি। তোর কয়েকটি বিখ্যাত সিনেমা হল- কোডি, রাউডি বয়েজ, ভুন্যাদি ওকাটে জিন্দেগি ইত্যাদি‌।

৬. রেশমিকা মান্দানা :- তিনি ‘কিরিক পার্টি’ মুভি থেকে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন। আর ‘চালো’ থেকে ডেবিউ করেন তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে। তার কয়েকটি বিখ্যাত মুভি হল- কিরিক পার্টি, অঞ্জনী পুত্র, চমক, গীতা গোবিন্দম্, পোগারু, সুলতান, পুস্পা ইত্যাদি।

৭. প্রণিতা সুবাস :- তিনি তেলেগু, তামিল ও হিন্দি ভাষার মুভিতে কাজ করেছেন। তার কয়েকটি বিখ্যাত মুভি হল- উদয়ন, হাঙ্গামা ২, ভুজ।

৮. নিবেতা পেতুরাজ :- এই অভিনেত্রীর ক্যারিয়ার শুরু হয়েছিল মডেলিং দিয়ে। আর কয়েকটি বিখ্যাত সিনেমা হল- টিক টিক টিক, তিমিরু পুদিচাভন্ ইত্যাদি।

৯. মেহেরান পীরজাদা :- এই অভিনেত্রী তেলেগু ও তামিল ভাষার সিনেমাতে কাজ করেছেন। ‘ফিল্লোরি’ নামের বলিউড মুভিতেও কাজ করেছেন তিনি। তিনি ডাভ ইন্ডিয়া, পিয়ারস্, থামস্ আপ প্রভৃতি ব্র্যান্ডের সাথে কাজ করেছেন।

১০. নভ নাতেশ :- এই অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি মডেলিং করেন। এছাড়াও তিনি একজন ইঞ্জিনিয়ার। তার কাজ করা কয়েকটি ফিল্ম হল- লী, ইস্মার্ট শংকর, ডিস্কো রাজা, সাহেবা ইত্যাদি‌।

Leave a Comment