Insurance Policy: ২০২৩ সালের সবথেকে জনপ্রিয় জীবন বীমা তালিকা প্রকাশ করা হল, জেনে নিন বিস্তারিত

জীবন এবং সম্পত্তির সুরক্ষার জন্য জীবন বীমা বা লাইফ ইন্স্যুরেন্স (Insurance) একটি গুরুত্বপূর্ণ অর্থনীতি প্রতিরক্ষা যন্ত্র। এটি আত্মীয় ও পরিবারের ভবিষ্যতে আনতে সাহায্য করে এবং অপ্রত্যাশিত ঘটনাগুলির জন্য সুরক্ষা প্রদান করে। এর মাধ্যমে লাইফ ইন্স্যুরেন্স কে একটি স্থিতিশীল ফাইন্যান্সিয়াল প্ল্যান হিসেবে ব্যবহার করা যায় যা আত্মবিশ্বাস এবং সম্মান দেয়। জীবন বীমা পদ্ধতিতে প্রাপ্তির প্রক্রিয়া বিবেচনা করে, লাইফ ইন্স্যুরেন্স এ সম্পত্তি এবং ব্যক্তিগত লক্ষ্যের মধ্যে একটি সামঞ্জস্যপূর্ণ সমন্বয় সৃষ্টি করে। এটি জীবনের বিভিন্ন ধারার জন্য প্রযুক্তিগত এবং সামাজিক সুরক্ষা প্রদানে মাধ্যমিক ভূমিকা পালন করে।

Insurance Policy
Insurance Policy

Aditya Birla Sun Life Insurance: 

আদিত্য বিড়লা সান লাইফ ইন্স্যুরেন্স (Insurance) পলিসিগুলি বর্ষ ২০২৩ এর সেরা জীবন বীমা নীতির মধ্যে একটি হিসাবে পর্যালোচনা করা হয়েছে। আদিত্য বিড়লা গ্রুপ এবং সান লাইফ ফাইন্যান্সিয়াল ইনকর্পোরেটেড, যা একটি বিশ্বব্যাপী আর্থিক পরিষেবা সরবরাহকারী, ABSLI এর অংশীদারি করে। তারা জীবন বীমা সংক্রান্ত উন্নয়ন এবং প্রসারে সহায়তা করেছেন, এবং এখন তাদের গ্রাহক বেস ছাড়াও দুই মিলিয়নেরও বেশি পলিসি অনুযায়ী রয়েছে। এই কোম্পানি বিভিন্ন ধরনের সুরক্ষা সমাধান, শিশুদের ভবিষ্যতের জন্য পরামর্শ, সম্পত্তি, স্বাস্থ্য ও সুস্থতার সমাধান, বাংলাদেশে অবসরের পরামর্শ, এবং সুরক্ষা সহ সঞ্চয়ের পরামর্শ উপলব্ধ করে। এটি সর্বমোট ৫০০ এরও বেশি শহরে, ৫৬০টি শাখাযুক্ত, ৮৫,০০০টিরও বেশি তালিকাভুক্ত উপদেষ্টা এবং কর্পোরেট এজেন্ট, ব্রোকার এবং ব্যাঙ্কগুলির সঙ্গে ১৪০ এরও বেশি অংশীদারি নেটওয়ার্ক তৈরি করে।

 HDFC Life Click 2 Protect Plus: 

HDFC Life Click 2 Protect Plus” একটি পরিকল্পনা যা সাশ্রয়ী মূল্যে সম্পূর্ণ সুরক্ষা প্রদান করে। এই প্রতিবেদনটি আপনার এবং আপনার পরিবারের জীবনের অপ্রত্যাশিত ঘটনার জন্য একটি অবলম্বন প্ল্যান হিসেবে উপযুক্ত। এটি একটি অলাভজনক টার্ম ইন্স্যুরেন্স প্ল্যান যা বিভিন্ন সুরক্ষা বিকল্প সহ পরিবারের অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করে। এই পরিকল্পনাটি আপনাকে অনেক বৈশিষ্ট্য সহ সর্বোত্তম সুরক্ষা সরবরাহ করে। এটি বিভিন্ন অতিরিক্ত বিমা প্রদানের বিকল্পগুলি আপনার জন্য উন্নত প্রস্তাব করে।

 SBI Life eShield: 

SBI Life eShield” হল ভারতের একটি উত্কৃষ্ট জীবন বীমা (Insurance) পরিকল্পনা। আপনি SBI Life eShield পলিসি অনলাইনে কেনতে পারেন, যা একটি নন-লিঙ্কড, অ-অংশগ্রহণকারী, পরিষ্কার-মেয়াদী বীমা পরিকল্পনা। এই পরিকল্পনাটি অত্যন্ত বৈশিষ্ট্যময় প্রিমিয়াম হারে উচ্চ বীমা কভারেজ উপহার করে। SBI Life eShield অনলাইনে কেনার জন্য সহজ এবং ঝামেলামুক্ত। এই সমস্ত সংযোজিত পরিকল্পনা বীমাকৃতদের জন্য কাস্টমাইজড সুবিধা প্রদান করে এবং তাদের পরিবারকে অপ্রত্যাশিত অবস্থার প্রতি সুরক্ষা দেয়। এই প্রোগ্রামটি পলিসি ধারকদের অতিরিক্ত সুবিধা প্রদান করে।

Future Generali Care Plus: 

ফিউচার গ্রুপ, জেনারেলি গ্রুপ এবং ইন্ডাস্ট্রিয়াল ইনভেস্টমেন্ট ট্রাস্ট লিমিটেড এই তিনটি প্রতিষ্ঠান ফিউচার জেনারেলি লাইফ ইন্স্যুরেন্স (Insurance) কোম্পানি লিমিটেড (আইটিএল) এ শেয়ারদারি রয়েছে। এই অংশগ্রহণের মাধ্যমে, পলিসি ধারকরা তাদের পরিবারের ভবিষ্যতের জন্য অগ্রাধিকার প্রদানের লক্ষ্যে ফিউচার জেনারেলি কেয়ার প্লাস পরিকল্পনা ব্যবহার করতে পারেন। এই পলিসির মাধ্যমে গ্রাহকরা তাদের প্রিমিয়াম পরিশোধের প্রাথমিকতা দেওয়ার মাধ্যমে নিজেদের সঞ্চয় এবং বীমা কভারেজ নির্বাচন এবং ব্যক্তিগতভাবে তা কাস্টমাইজ করতে পারে।

 Aviva i-Life: 

আভিভা লাইফ ইন্স্যুরেন্স (Insurance) একটি অন্যতম প্রতিষ্ঠিত জীবন বীমা সংস্থা হিসেবে বিবেচনা করা হয়। তারা ‘আভিভা আই-লাইফ’ নামে পরিচিত একটি প্রচলিত পরিকল্পনা সরবরাহ করেন যার উদ্দেশ্য হল পলিসি ধারকদের অসময়ে চলে যাওয়ার দুর্ভাগ্যজনক ঘটনায় তাদের সহায়তা করা। এই নীতি অনলাইনে কেনা যায় এবং কোনো এজেন্টের সাহায্য ছাড়াই এটি সম্পন্ন হয়। এটা যেসব গ্রাহকদের কাছে উচ্চ বীমাকৃত রাশি নির্ধারণ করে এবং মহিলাদের জন্য অতিরিক্ত সুবিধা অনুমোদন দেয়, তাদের জন্য এটি একটি আকর্ষনীয় প্রস্তাব করে।

আরও পড়ুন: Kar kache Koi Moner Katha: প্রতীক্ষার মায়ের ব্যবহারে বিয়ে ভেঙে দিলেন মধুবালা দেবী, ফাঁস ধুন্ধুমার পর্ব

Leave a Comment