Jawan: হলিউডি অ্যাওয়ার্ডের মনোনয়ন পেল শাহরুখের ‘জওয়ান’, উচ্ছ্বাসে ফেটে পড়লেন শাহরুখ ভক্তরা

Jawan: বক্স অফিসে ‘জওয়ান (Jawan)’-এর দুর্দান্ত সাফল্যের পর ওটিটিতেও শাহরুখের এই ছবিটিকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন দর্শকরা। এমনকী আইএমডিবিতে ‘জওয়ান’-এর রেটিং বেশ ঈর্শনীয়। ২০২৪ সালের অ্যাস্ট্রা অ্যাওয়ার্ডের জন্য যে সিনেমাগুলো মনোনীত হয়েছে তার মধ্যে জায়গা অর্জন করে নিয়েছে শাহরুখ খানের ‘জওয়ান(Jawan)’। অ্যাটলি পরিচালিত ভারতীয় এই সিনেমাটি হলিউডের অ্যাস্ট্রা অ্যাওয়ার্ডের সেরা আন্তর্জাতিক ফিচার বিভাগে মনোয়ন পেয়েছে।

সূত্রের খবর, শাহরুখ খানের এই ছবিটি মনোনীত হয়েছে সেরা আন্তর্জাতিক ফিচার ছবির নমিনেশন লিস্টে। এই পুরস্কারের জন্য সারা বিশ্ব থেকে জায়গা পেয়েছে ‘বার্বি’, ‘ওপেনহাইমার’, ‘স্পাইডার ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার ভার্স’, ‘কিলার অফ দ্য মুন’ ‘জন উইক’-এর মতো ছবি। এদিকে আন্তর্জাতিক পুরস্কার মঞ্চে ‘জওয়ান (Jawan)’-এর মনোনয়নের খবরে উচ্ছ্বসিত শাহরুখ-ভক্তরা। অ্যাটলির ছবিটি শুধু মনোনয়ন নয়, পুরস্কারও জিতবে বলেও দাবি অনুরাগীদের। এবার শাহরুখের ছবি ‘অ্যাস্ট্রা অ্যাওয়ার্ড’ জিততে পারে কিনা, তার উত্তর মিলবে পরের বছরই।


গত ২ নভেম্বর শাহরুখের জন্মদিনে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ‘জওয়ান (Jawan)‘। সংশ্লিষ্ট ওটিটির দাবি, সারা বিশ্বে ইংরিজি ভাষা ব্যতীত অন্যান্য ভাষার ছবির তালিকায় প্রথম দশের মধ্যে জায়গা করে নিয়েছে ‘জওয়ান’। ভারতে সেরা দশের মধ্যে প্রথমে রয়েছে শাহরুখের ছবিটি। মুক্তির পর থেকেই তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে ‘জওয়ান’।

ওটিটিতে সবথেকে বেশিক্ষণ দেখা ছবি হিসেবেও উঠে আসছে ‘জওয়ান’-এর নামই। এবছর উইকিপিডিয়া সার্চের তালিকাতেও উপরের দিকে রয়েছে শাহরুখের ছবি। সবমিলিয়ে এর সাফল্য এখন কল্পনাতীত। জানা গেছে, অ্যাস্ট্রা অ্যাওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষণা করা হবে ২০২৪ সালের ২৬ ফেব্রুয়ারি মাসে লস অ্যাঞ্জেলেসে বসে এই অ্যাওয়ার্ডের আসরে।

আরও পড়ুন: Insurance Policy: ২০২৩ সালের সবথেকে জনপ্রিয় জীবন বীমা তালিকা প্রকাশ করা হল, জেনে নিন বিস্তারিত

Leave a Comment