নৃত্যশিল্পীদের অপমানের জবাবে এই নতুন ছবি! আজ তাঁদের মুখেই ঝামা ঘষে দেবে টোটো রায় চৌধুরীর নতুন ছবি

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

বাংলা সিনেমার একজন বিখ্যাত অভিনেতা হলেন টোটো রায় চৌধুরী (Tota Roy Chowdhury)। তিনি টলিউডের এক পরিচিত মুখ। তিনি যে কেবল একজন ভালো অভিনেতা তা কিন্তু নয়। অভিনয়ের পাশাপাশি নৃত্য আর মার্শাল আর্ট শিখেছেন তিনি। টোটা রায়চৌধুরী টলিউডের পাশাপাশি বলিউডেও কাজ করেন। এই দুই ইন্ডাস্ট্রিতেই তিনি যথেষ্ট সাবলীল। তাকে সবাই টোটা নামে ডাকলেও, তার আসল নাম পুষ্পরাগ রায় চৌধুরী। কলেজে প্রথম বর্ষে পড়াকালীন টলিউডে কাজ করা শুরু করেন।

সেই সময় তিনি প্রভাত রায়ের ‘দুরন্ত প্রেম’, ছবিতে অভিনয় করার সুযোগ পান। ওই সিনেমা থেকেই তার অভিনয় জগতে ডেবিউ। তারপর থেকেই এই পথ চলা ক্রমাগত এগিয়ে চলেছে। সম্প্রতি রিলিজ হয়েছে করণ জোহার এর ফিল্ম ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ (Rocky aur Rani Ki prem kahani)। এই ফিল্মে প্রধান চরিত্রে রয়েছেন রণবীর সিং আর আলিয়া ভাট। এই ফিল্ম নিয়েই দেশজুড়ে চর্চা চলছে। ভারতীয় চলচ্চিত্রে এক নতুন দিক উত্থাপন করা হয়েছে এই ফিল্মে।

‘দেবদাস’ ফিল্মে মাধুরী দীক্ষিত আর ঐশ্বর্য রায়ের নাচের তালে ‘ডোলা রে ডোলা’ গানটি খুব হিট হয়েছিল। এই গানেই নেচেছেন রণবীর সিং আর টোটা রায় চৌধুরী। যারা পুরুষ নৃত্য শিল্পীদের নিয়ে খিল্লি করে, যারা তাদের নপুংসক বলে তাদের জন্য এই দৃশ্যটি চড়ের মত। আলিয়া ভাটের বাবার চরিত্রে অভিনয় করেছিলেন টোটা। এই সিনেমাতে তিনি একজন নৃত্য শিল্প।

এই দৃশ্যটি সম্বন্ধে তাকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, নাচ করতে গিয়ে তার কোনো সংশয় কাজ করেনি মনে। তবে তার মনে সংকোচ ছিল। এই সংকোচ ছিল চরিত্রটিকে পর্দায় ঠিকঠাক ফুটিয়ে তুলতে পারবেন কিনা সেই বিষয়ে। এই দৃশ্যটি সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য পারমিতা মৈত্রের কাছে কত্থকের শর্ট কোর্স করেছিলেন টোটা (Dancer Tota)। এছাড়াও মুম্বাইয়ে নিকিতা বানওয়ালীকরের কাছে মোট ৪০ টি ক্লাস করেছিলেন। আসলে টোটা চেয়েছিলেন এই দৃশ্যের যাতে কোনো খামতি না থাকে। ছোটবেলায় ব্রেক ডান্স শিখতেন টোটা। এই নিয়েও তাকে অনেক কথা শুনতে হয়েছিল। তাই নৃত্যশিল্পীদের মনের ব্যথা তিনি বোঝেন। এই কারণেই নাচের দৃশ্যটিকে চমকপ্রদ করে তোলার আপ্রাণ চেষ্টা করেছেন তিনি।

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Leave a Comment