লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা, তবে এখনই ভারী বৃষ্টি নয় জানালো আবহাওয়া দফতর

Published on:

WhatsApp Group Join Now

Weather Forecast: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে দক্ষিণবঙ্গে এসেছে বর্ষা, তবে পুরোপুরিভাবে এখনো বঙ্গে বৃষ্টির দেখা মেলেনি। শেষ কয়েকদিন ধরে রাজ্যে বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হচ্ছে। তবে এখনই ভারী বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

পাশাপাশি এটাও জানানো হয়েছে যে রবিবারের পর থেকে বৃষ্টির পরিমাণও অনেকটা কমবে। বাতাসে আদ্রতা জড়িত অস্বস্তি বজায় থাকবে। আজকে এবং আগামীকাল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী মঙ্গলবার থেকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হবে সব জায়গাতে।

দক্ষিণবঙ্গের কিছু কিছু অংশে ইতিমধ্যেই দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢুকে পড়েছে। আজ থেকে বাংলায় পুরোপুরি বর্ষা ঢুকে যাওয়ার কথা। তবে এখনই ভারী বৃষ্টির কোন সম্ভাবনা দেখছে না আবহাওয়া দপ্তর। এছাড়াও তাপমাত্রা কমারও কোন সম্ভাবনা নেই। আগামী মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ খানিকটা বাড়বে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রায় পরিবর্তন হবে না। একই রকম থাকতে পারে তাপমাত্রা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির আশেপাশে।

আরও পড়ুন: BSNL Recharge Plan: এবারে জিও, এয়ারটেল কে মাত দিতে ১০০ টাকারও কমে রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হলো BSNL

অন্যদিকে বেশ কয়েক সপ্তাহ ধরেই উত্তরবঙ্গের টানা বৃষ্টিপাত হচ্ছে। প্রথমের দিকে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত শুরু হয়েছিল উত্তরবঙ্গে তবে গত কয়েকদিন ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। এখনো সব জেলাতেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। তবে আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তরের জেলাগুলিতে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।