লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: ঘূর্ণিঝড়ের প্রভাব শেষ হতেই ফের গরমের অস্বস্তিতে ভুগছে দক্ষিণবঙ্গ

Updated on:

WhatsApp Group Join Now

Weather Forecast: রবিবার মাঝরাতে শুরু হয় ঘূর্ণিঝড় রেমালের দাপট। চলে সোমবার সারাদিন। রবি এবং সোম দুদিন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় রেমালের তান্ডপে অনেক ক্ষয়ক্ষতি হয়। সেই ক্ষয়ক্ষতির পরিমাণ একেক জায়গায় একেক রকম। এখনো পর্যন্ত রাজ্যে রেমালের তাণ্ডবে মৃত্যু হয়েছে ৬ জনের। দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে।

Weather Forecast Of Westbengal:

তবে রবি এবং সোম উত্তরবঙ্গে রেমালের সেরকম ভাবে প্রভাব পড়েনি। তবে মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ আরো বেশ কয়েকটি জেলাতে ভারী বৃষ্টি হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে মঙ্গলবার থেকেই আবহাওয়া বেশ অস্বস্তিকর। মেঘলা আকাশ হওয়া সত্ত্বেও বাতাসে আর্দ্রতা থাকার কারণে অস্বস্তি জনিত গরম ছিল।

আবহাওয়া দফতর থেকে আগেই জানানো হয়েছিল মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে কোনও বৃষ্টির সতর্কবার্তা নেই। তবে কমলা সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও বৃষ্টির আশায় দক্ষিণবঙ্গ। তবে রেমালের জেরে আপেক্ষিক আর্দ্রতা চরমে, উঠেছে, যার জেরেই এই অস্বস্তি গোটা দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: Panchayat season 3: মুক্তি পেল পঞ্চায়েত সিজন থ্রি, সাবক্রিপশন না থাকলেও রইলো বিনামূল্যে দেখার সুযোগ

তবে আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে এবছর বর্ষা খুব তাড়াতাড়ি ঢুকবে। জুনের প্রথম সপ্তাহতেই দক্ষিণবঙ্গে ঢুকে পড়বে বর্ষা। তার মধ্যে এ বছর রয়েছে লা লিনার প্রভাব। তাই বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। বর্ষায় এ বছর কতটা বৃষ্টি হবে তা নিয়ে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি। তবে বর্ষা যে খুব শীঘ্রই এবার বঙ্গে ঢুকছে তাতেই স্বস্তি নিঃশ্বাস ফেলেছেন রাজ্যবাসী।

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।