লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: অধিক বৃষ্টির অশনি বঙ্গের ১১ টি জেলায়! বাদ নেই তিলোত্তমাও

Published on:

WhatsApp Group Join Now

Weather Update: সারাদিন আষাঢ়ের ধারার মাঝে আজ অধিক বৃষ্টির সম্ভাবনা বঙ্গে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার গোটা দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির মাত্রা বাড়বে। আবার বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এছাড়া দক্ষিণের সমস্ত জেলাতেই আগামী ৭ দিন বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

আবহাওয়া দফতর আরও জানাচ্ছে, আজ থেকে শুক্রবার অবধি রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সমগ্র রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গের বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদ বুধবার ভারী বৃষ্টিতে ভিজবে বলে জানা গিয়েছে। এছাড়াও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায় (Weather Update)।

বৃহস্পতিবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে। শুক্রবারও বাড়বে বৃweষ্টি। সেই দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে বাংলাদেশ ও সংলগ্ন এলাকায়। এছাড়া মৌসুমী অক্ষরেখা বিহার থেকে অসম পর্যন্ত যা উত্তরবঙ্গের উপরে। যার জেরে বাড়বে বৃষ্টি।

দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম জেলায় চলতি সপ্তাহের ভারী বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও জেলায় জেলায় রয়েছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় আগামী দু’দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Mithijhora: শিশিভর্তি ঘুমের ওষুধ খেল নীলু! বিয়ের পিঁড়িতে রাই! সিঁদুরদানের আগেই ঘটল অঘটন!

কমলা সতর্কর্তা জারি করা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে। ঝোড়ো হওয়ার দাপটের সঙ্গে ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টির আশঙ্কা। এছাড়া উত্তরের বাকি তিন জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত জারি থাকবে বৃষ্টি।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।