লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: আর কিছুক্ষণেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি কাঁপাবে কলকাতা, জানিয়ে দিলো আলিপুর আবহাওয়া দফতর

Published on:

WhatsApp Group Join Now

Weather Update: জুন মাসের প্রথম দিক থেকেই যেভাবে গরম পড়েছিল তাতে নাজেহাল অবস্থা হয়েছিল দক্ষিণবঙ্গের মানুষের। সেই সঙ্গে বাতাসের আদ্রতাজনিত অস্বস্তি থাকায় আরো যেন হাঁসফাঁস অবস্থা সকলের। তবে গত ২০ শে জুন থেকে খানিকটা স্বস্তি মিলেছে গরমের হাত থেকে। ওইদিন থেকে আকাশ আংশিক মেঘলা ছিল, বেলা গড়াতেই ঝমঝমিয়ে নামে বৃষ্টি।

যদিও খুব একটা বেশি পরিমাণে বৃষ্টি হয়নি কোথাও। তাও ক্ষণিকের জন্য যেন স্বস্তি মিলেছিল রাজ্যবাসীর। তবে ২১শে জুন মেঘলা আকাশ থাকলেও বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি ছিল যার কারণে ঘাম হচ্ছিল প্রচুর। আর তাই বৃষ্টি নিয়ে অভিযোগ থেকেই যাচ্ছে দক্ষিণবঙ্গের মানুষের। এরই মধ্যে আবহাওয়া দপ্তর থেকে মিলেছে সুখবর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে বেলা বাড়তেই মেঘ কেটে রোদের দেখা মিলতে পারে। বিকেলের দিকে বজ্রপাত সহ মুষলধারায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাথে বইতে পারে ঝড়ো হাওয়া। উত্তর ২৪ পরগনা, নদিয়া, কলকাতায় বর্ষা প্রবেশ করেছে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রী সেলসিয়াস।

উত্তরবঙ্গের আবহাওয়া

ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। পাশাপাশি দার্জিলিং, জলপাইগুড়ি জেলাতেও প্রবল বৃষ্টি হচ্ছে। বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুত সহ প্রবল বৃষ্টি হচ্ছে। সব জায়গাতেই জারি করা হয়েছে হলুদ সতর্কতা। এই বৃষ্টি চলবে আগামী রবিবার পর্যন্ত।

আরও পড়ুন: Rachna Banerjee: এই নায়কের সঙ্গেই চুপিসারে বিয়ে সেরেছিলেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়! গুঞ্জন টলিপাড়ায়!

অন্যদিকে আগামী ৩-৪ দিনের মধ্যে ওড়িশা, দক্ষিণবঙ্গ, ঝাড়খণ্ড, বিহারের বেশ কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এগিয়ে আসায় বৃষ্টির জন্য অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। এরফলে একধাক্কায় ২-৩ ডিগ্রী তাপমাত্রা কমতে পারে। এছাড়াও পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদের কিছু জায়গায় বর্ষা প্রবেশ করেছে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।