লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: শনিবার বিকেলের পর দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি; সুখবর খবর শোনালো হাওয়া অফিস

Updated on:

Weather Update: হওয়া অফিস সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগর থেকে রাজ্যে পর্যাপ্ত পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে তারই ফলে আবহাওয়ার পরিবর্তন দেখা যাবে অর্থাৎ বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে। এবং বিপরীত ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা আরো বেশি জোরালো হচ্ছে। শুক্রবারেও কলকাতার তাপমাত্রা ছিল ৪০-এর আশেপাশে এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও অস্বস্তিকর গরম ছিল। তবে শনিবার থেকে দক্ষিণবঙ্গের সর্বত্র তাপমাত্রা কমার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update Of West bengal: 

Weather Update
Weather Update

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে আশা করা হচ্ছে,এবং সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। পারদ স্তর সারা দিন ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে আশা করা হচ্ছে বাতাসের গতিবেগ থাকবে ৮.৯ এর কাছাকাছি। বাতাস ১৩.৯৫ এর দমকা গতির সাথে ১৮৪ ডিগ্রির কাছাকাছি চলে যাবে।

শহরে কয়েক সপ্তাহের হাবদাহের পরে বৃহস্পতিবার কলকাতায় সর্বাধিক তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড ছিল। ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) রবিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আগেই এবং জানিয়েছিল রাজ্যে আগামী পাঁচ দিনের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বৃহস্পতিবার উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, পুরবা মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের দক্ষিণ জেলাগুলিতে বজ্রসহ হালকা বৃষ্টি হয়েছে। এদিকে, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান এবং বীরভূম সহ ছয়টি জেলা রেড অ্যালার্টে অব্যাহত রয়েছে এবং মঙ্গলবার পর্যন্ত তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি অনুভব করতে পারে, আবহাওয়া বিভাগ জানিয়েছে।

আরও পড়ুন: Dadagiri 10: রবিবারে সফর শেষ দাদাগিরির! ফাইনালের মঞ্চে একসঙ্গে সৌরভ-ডোনা! দর্শকদের জন্য দারুন চমক

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।