Fixed Deposit: ফিক্সড ডিপোজিটে ৯.৫০% হারে সুদ দিচ্ছে এই ব্যাংক; জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

Fixed Deposit: নতুন বছর পড়তে না পড়তেই একাধিক ব্যাঙ্ক (Bank) তাদের ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) সুদের হার (Interest Rate) পরিবর্তন করেছে। এরই মধ্যে অনেক ব্যাঙ্ক FD-র রেটও বাড়িয়েছে। বর্তমানে আপনি যদি এফডিতে বিনিয়োগের কথা ভেবে থাকেন তবে এই সময় আপনার জন্য খুব ভাল।বর্তমানে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে শুরু করে আরও একাধিক ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে ভালো সুদ দিচ্ছে।

আসুন জেনে নেওয়া যাক বর্তমানে কোন ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) কত সুদ দিচ্ছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক অনেকবারই তাদের এফডির হার সংশোধন করেছে।সম্প্রতি পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক এফডির হার ৮০ বেসিস পয়েন্ট বা ০.৮০ শতাংশ বাড়িয়েছে। ৩০০ দিনের এফডিতে আগে সুদের হার ছিল ৬ দশমিক ২৫ শতাংশ, এবং তা এখন বেড়ে দাঁড়িয়েছে ৭ দশমিক ০৫ শতাংশ।

Fixed Deposit
Fixed Deposit

প্রবীণ নাগরিকদের জন্য বর্তমানে সুদের হার হয়েছে ৭.৫৫ শতাংশ এবং অতি প্রবীণ নাগরিকদের জন্য এটি হয়েছে ৭.৮৫ শতাংশ। অন্যান্য মেয়াদের দিকে তাকালে দেখা যাবে, ব্যাংক ৩ দশমিক ৫০ শতাংশ থেকে ৭ দশমিক ২৫ শতাংশ পর্যন্ত সুদ দিয়ে থাকে।কিন্তু প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে এই হার ৪ থেকে ৭.৭৫ শতাংশ, সুপার সিনিয়র সিটিজেনদের ক্ষেত্রে ৪.৩০ থেকে ৮.০৫ শতাংশ অবধি হয়ে থাকে।

আরও পড়ুন: Post Office Scheme: পোস্ট অফিসের স্কিমে ৫০০ টাকা বিনিয়োগে মেয়াদপূর্তিতে পেয়ে যান ৬৬,৫৮,২৮৮ টাকা; জানুন বিস্তারিত তথ্য

গত ১ ফেব্রুয়ারি ২০২৪ থেকে Punjab & Sind Bank ব্যাঙ্ক তাদের সুদের হার বদল করেছে ৷ ৪৪০ দিনের এফডির ওপর এই ব্যাঙ্ক ৮.১০ শতাংশ সুদ দিচ্ছে।তবে এই বিশেষ এফডি ৩১ মার্চ ২০২৪ পর্যন্ত চলবে,এর পর আর এই এফডি থাকবে না কিনা তা আপাতত বলা সম্ভব নয়।এছাড়াও প্রবীন ও অতিপ্রবীন নাগরিকদের জন্য থেকে ১০০১ দিনের এফডি-তে প্রায় ৯.৫০ শতাংশ সুদ দিচ্ছে Unity Small Finance Bank৷

আরও পড়ুন: Rekha: জয়ার চোখ রাঙানিকে থোরাই কেয়ার; অমিতাভকেই ভালোবাসেন রেখা! ফাঁস গোপন তথ্য

গত ২ ই ফেব্রুয়ারী ২০২৪ তারিখে এই ব্যাংকটি এফডি-র সুদের হার বদল করেছে।৬ মাসের বেশি এবং ২০১ দিন, ১০০১ দিনের এফডি-তে এই ব্যাঙ্ক ৯.২৫ শতাংশ সুদ দিচ্ছে ৷ ৫০১ দিনের এফডির ওপর ৯.২৫ শতাংশ সুদ (Fixed Deposit) দেওয়া হচ্ছে বলেই জানা গিয়েছে৷ Unity Small Finance Bank এর তরফে জানা গিয়েছে ৭০১ দিনের এফডি-তে বিনিয়োগ করলে প্রায় ৯.৪৫ শতাংশ সুদ প্রদান করবে এই ব্যাংক।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment