Uttam Kumar: AI ব্যাবহার করে যুবক রূপে মহানায়ক উত্তম কুমার! ছবি দেখে মুগ্ধ নেটিজেনরা

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

বাংলা সিনেমা (Bengali Cinema) জগতের সর্বকালের সেরা অভিনেতা হলেন উত্তম কুমার (Uttam Kumar)। তিনি বাংলা সিনেমার মহানায়ক। আজও মানুষ তাঁর সিনেমা দেখতে পছন্দ করেন। মহানায়ক আজ পৃথিবীতে না থাকলেও ছোট থেকে বড় সকল দর্শক মনে রয়েছেন। বাংলা সিনেমার ক্ষেত্রে তাঁর যে অবদান তা ভোলার নয়। তাই মৃত্যুর ৪২ বছর পরেও তাঁর স্মৃতি আজও জ্বলজ্বল করছে।

বাঙালির কাছে উত্তম কুমার এক আবেগের নাম। যে আবেগ ভাষায় প্রকাশ করা যায় না। শোনা যায় যখন বাংলা ছবি সে সময়কার চ্যানেল দুরদর্শনে দিত, তখন রাস্তাঘাট ফাঁকা হয়ে যেত প্রায়। তাঁর অভিনয়, তাঁর হাসি থেকে শুরু করে তাঁর স্টাইল, সিগারেট খাওয়ার টেকনিক আপামর বাঙালির কাছে চির প্রিয়। কিন্তু যদি সবার প্রিয় মহানায়ক আজ জীবিত থাকতেন কেমন দেখতে হতেন? ভেবে দেখেছেন কি?

সম্প্রতি সোশ্যাল মিডিয়া জুড়ে বের কিছু ছবি ভাইরাল হয়েছে। যে ছবিতে দেখা যাচ্ছে উত্তম কুমারকে। বলতে গেলে যুবক উত্তম কুমারকে। তবে এই ছবি উত্তম কুমারের যুবক বয়সের ছবি নয়। বরং অত্যাধুনিক এআই টেকনোলজি (AI Technology) ব্যাবহার করে এই ছবি তৈরি করা হয়েছে। আর যে ছবি দেখে আবারও প্রেমে পড়েছে অসংখ্য নারী। ছবি পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

পয়ব্রত রয় নামক এক ব্যক্তি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে ছবি পোস্ট করেছে। এআই টেকনোলজি ব্যাবহার করে তিনিই এই ছবি তৈরি করেছেন। যেখানে ক্রিয়েটর হিসাবে ছবিতে তারই নাম রয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, কোথায় বৃষ্টিতে ভিজে দাঁড়িয়ে রয়েছে মহানায়ক। আবার কোথাও ব্লেজার পরে দাঁড়িয়ে। আবার কোনো ছবিতে ক্যাজুয়াল পোশাকে দেখা মিলেছে যুবক উত্তমের। এক কথায় ছবি দেখে মুগ্ধ আপামর বাঙালি।

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Leave a Comment