Bengal Weather Today: চলবে ঝোড়ো হাওয়া! রবিবার পর্যন্ত জারি বৃষ্টির পূর্বাভাস

WhatsApp Channel Join Now
Google News Follow

Bengal Weather Today: বর্তমানে তাপমাত্রা ঊর্ধ্বমুখী। বসন্তের শুরুতেই ফ্যান ঘুরছে মাথার উপর। তবে এরই মধ্যে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সপ্তাহের শেষে বৃষ্টি চলবে রাজ্যের একাধিক জেলায়। বিশেষ করে উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভবনা দেখা দিয়েছে।

জানা গিয়েছে, অসমের ওপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। একটি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। সঙ্গে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকতে চলেছে উত্তর-পশ্চিম ভারতে। এর প্রভাবে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে সঙ্গে আরও চার-পাঁচ জেলায় শিলাবৃষ্টি ও দমকা ঝোড়ো হওয়ার আশঙ্কা রয়েছে।

Weather News
Weather News

দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা (Bengal Weather Today)

বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। শুক্রবার থেকে রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে। বাকি জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা থাকবে। শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি ও রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং এর কিছু এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

দেশের অন্যান্য রাজ্যের আবহাওয়া (Bengal Weather Today)

দেশের অন্যান্য রাজ্য যেমন ওড়িশা উপকূল সহ কেরালা ও দক্ষিণ ভারতের কিছু অংশে ইতিমধ্যে গরম ও অস্বস্তিকর আবহাওয়ার শুরু হয়েছে। তবে অসম মেঘালয় মনিপুর মিজোরাম ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। ২৪ শে ফেব্রুয়ারি শনিবার অর্থাৎ আজ পর্যন্ত উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে।

আরও পড়ুন: Shahi Mutton Korma Recipe: ভাত-রুটি সবের সাথেই সুপারহিট! এভাবে বানান শাহী মাটন কোর্মা, রইল রেসিপি

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment