লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Breakfast Recipe: একবার খেলে মন চাইবে বার বার, সকাল বা বিকালের জলখাবারে বানিয়ে ফেলুন আলু দিয়ে মজাদার খাবার

Published on:

একথা একদমই অস্বীকার করার জায়গা নেই, যে বর্তমানে প্রায় প্রতিটা বাড়িতেই সকালবেলা ও বিকেলবেলার জলখাবার নিয়ে প্রায় প্রতিটি দিনই নানান সমস্যা লেগেই থাকে। বিশেষত বাড়ির ছোটো সদস্যরা রোজ রোজ নিত্যনতুন খাবার বানানোর জন্য বায়না করে থাকে। আর যে কারণে মায়েদের পড়তে হয় চরম বিপাকের মধ্যে। তবে আর চিন্তার কারণ নেই। কারণ আজকের এই প্রতিবেদনে বিশেষ করে ছোটদের জন্য একদম সহজ ও সুস্বাদু একটি রেসিপির কথা বলা হয়েছে। যা বানানো একদমই সহজ এবং শুধু মাত্র বাড়ির ছোটোরাই নয়, প্রত্যেকেই এই খাবারটি পছন্দের সহিত গ্রহণ করবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই সুস্বাদু খাবারটি বানানোর জন্য যে যে উপকরণ গুলি প্রয়োজন, সেগুলি হলো – আলু, আটা, আদা কুচি, পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, ধনে পাতা কুচি, গোটা জিরে, গোলমরিচ গুঁড়ো, নুন, টমেটো সস, পুদিনা চাটনি বা সবুজ চাটনি, সর্ষের তেল

এই উপকরণ গুলি দিয়ে সুস্বাদু এই খাবারটি যে ভাবে বানাবেন –

প্রথমে দুটি কাঁচা আলু কে খোসা ছাড়িয়ে নিয়ে ভালো করে জলে ধুয়ে নিতে হবে। এরপর একটি ছাকনির সাহায্যে আলু গুলি থেকে অতিরিক্ত জলগুলোকে ছেঁকে তুলে নিতে হবে। এরপর পেয়াজকুচি, আদা কুচি, লঙ্কা কুচি, গোটা জিরে এবং গোলমরিচ গুঁড়ো ইত্যাদি সবকিছু দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে ধনেপাতা কুচি দিয়ে রেখে দিন।

এখন একটি পাত্রে পরিমাণ মতো আটা নিয়ে ডো তৈরি করে নিন। এবং সেখান থেকে কয়েক টুকরো লেচির আকারে কেটে নিন। এরপর ওই লেচি গুলো রুটির আকারে গোল গোল করে বেলে নিন। এরপর আগে থেকে তৈরী করে রাখা ওই আলুর মিশ্রণে স্বাদ অনুযায়ী নুন যোগ করুন। এবারে গোল করে তৈরী করে রাখা রুটির ওপরে টমেটো সস ভালো করে মাখিয়ে নিয়ে, তার উপরে ওই আলুর মিশ্রণটি দিয়ে দিন। এবং তার উপর আবার একটি রুটি দিয়ে ভালোমতো চারিদিকে চেপে লাগিয়ে দিন।

এরপর ওই রুটির উপরে পুদিনা বা সবুজ চাটনি ভালো করে চারদিকে লাগিয়ে দিন। তারপরে একদিকে একটা কড়াইয়ে তেল গরম করতে দিন, এবং অপরদিকে একটি পাত্রের মধ্যে দুই চামচ ময়দা নিয়ে তাতে হালকা হালকা করে জল মিশিয়ে ভালো মতো একটি পাতলা ব্যাটার তৈরি করতে হবে। এবার সেই ব্যাটারের মধ্যে স্ন্যাকস এর টুকরো গুলো একটা একটা করে কড়াইয়ের গরম তেলে ভালোমতো করে ফ্রাই করে নিলেই একদম ঝটপট রেডি হয়ে যাবে আজকের এই সুন্দর সুস্বাদু খাবারটি।

আরও পড়ুন: মিশকার নতুন চালাকিতে ফেঁসে গেলো দীপা, টিভির আগেই ফাঁস ‘অনুরাগের ছোঁয়া’র আগাম পর্ব

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment