মাধ্যমিক পাশে সেন্ট্রাল ব্যাঙ্কে কর্মী নিয়োগ, মাসিক বেতন ১৬ হাজার টাকা, জেনে নিন

Central Bank of India: মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীদের জন্য উঠে আসল সরকারী চাকরির এক বড়ো সুযোগ।সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Central Bank of India) তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতের যেকোনো নাগরিক এই সরকারী সংস্থায় বিজ্ঞপ্তিতে প্রকাশির শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন।আজকের প্রতিবেদনে এই বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ সমস্ত প্রয়োজনীয় তথ্য উল্লেখ করা হলো আমাদের এই প্রতিবেদনে।

শুন্যপদের নাম- SAFAI KARMACHARI CUM SUB-STAFF

এই পদে মোট শূন্যপদ রয়েছে (Central Bank of India) ৪৮৪ টি,যার মধ্যে SC- ৬২ টি, ST- ৪২ টি, OBC- ১১৪ টি, EWS- ৪৮ টি, GEN- ২১৮ টি।

এই পদে আবেদন করতে গেলে শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে নূন্যতম মাধ্যমিক পাশ করলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন।

মাসিক বেতন(Central Bank of India)- বিজ্ঞপ্তি অনুসারে এই পদে মাসিক বেতন হবে ১৬,৫০০/- টাকা।

কিভাবে আবেদন করবেন?

১৮ বছর বয়স থেকে সকলেই আবেদন করতে পারবেন এই পদের জন্য।ইচ্ছুক চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট www.centralbankofindia.co.in -এ গিয়ে নিজের মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশান করতে হবে। এরপর রেজিস্টার করা ডিটেলস দিয়ে লগইন করার পর অনলাইন আবেদনপত্র সঠিক ভাবে পূরণ করতে হবে। অনলাইনে সমস্ত তথ্য পূরণ করার পর প্রয়োজনীয় নথিপত্রগুলি সমস্ত স্ক্যান করে আপলোড করতে হবে । সমস্ত প্রক্রিয়া সম্পূর্ন করার পর সবশেষে আবেদন ফি জমা করে ফর্মে সাবমিট অপশনে ক্লিক করলেই আপনার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

বিজ্ঞপ্তিতে আবেদন ফি-র কথাও উল্লেখ করা হয়েছে।উল্লেখ করা হয়েছে তপশিলি জাতিভুক্ত এবং প্রতিবন্ধী প্রার্থীদের ১৭৫/- টাকা এবং অন্যান্য সকল প্রার্থীদের ৮৫০/- টাকা আবেদন ফি হিসাবে জমা দিতে হবে।

আরও পড়ুন: পার্টিতে মাথায় গ্লাস নিয়ে ‘জামাল কুদু’ ড্যান্স রচনা ব্যানার্জীর, ফাঁস হতেই তুমুল ভাইরাল ভিডিও

Leave a Comment