লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Cyclone Remal update: ধেয়ে আসে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় রেমাল, পশ্চিমবঙ্গের সব জেলায় জারি করা হলো সতর্কতা

Updated on:

WhatsApp Group Join Now

Cyclone Remal update: খুব শীঘ্রই পশ্চিমবঙ্গে ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় রেমাল। অনেকদিন ধরেই আবহাওয়া দফতরের সূত্রের খবর অনুযায়ী এই ভয়ংকর ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে আর কয়েক দিনের মধ্যেই। যার জেরে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বজবিদ্যুৎসহ ঝড়, বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে কবে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়বে বঙ্গে তার নির্দিষ্ট কোন দিন সঠিকভাবে বলা যায়নি।

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী বঙ্গোপসাগরের উপর একটি গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। যা আগামী দিনে শক্তি বাড়িয়ে আরো গভীর হবে এবং শেষে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। আগামী রবিবার থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইবে, সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা শহর।

আবহাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে আজ শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় যেমন হুগলী, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ব্যাপক ঝড় বৃষ্টিতে ভাসবে।

আরও পড়ুন: Free Cylinder: কোন টাকা ছাড়াই গ্যাস কানেকশন পাবেন বিনামূল্যে! কিভাবে করবেন আবেদন

আর অন্যদিকে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় যেমন দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে মারাত্মক ঝড় বৃষ্টির সম্ভাবনা তৈরী হবে। অন্যদিকে শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে। যার জেরে হলুদ সর্তকতা জারি করা হয়েছে সব জায়গায়।

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।