Shahrukh Khan: দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার খেতাব শাহরুখ খানের; আর কে কোন পুরস্কার পেলেন! জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

Shahrukh Khan: বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে নিজের জায়গাটা ঠিক কী তা বারংবার প্রমাণ করেছেন কিং খান (Shahrukh Khan) । বিভিন্ন সময়ে বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা নায়কের সম্মান পেয়েছেন তিনি। এইবার তাঁর মুকুটে যোগ হলো নয়া পালক। চলতি বছর দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Dadasaheb Phalke Awards 2024) মঞ্চে সেরা নায়কের সম্মানে ভূষিত হলেন শাহরুখ খান (Shahrukh Khan) অ্যাটলি পরিচালিত জওয়ান সিনেমার জন্য এই সম্মানে সম্মানিত হয়েছেন বলিউড বাদশা। সেই সঙ্গে সেরা নায়িকার সম্মান পেয়েছেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা (Nayanthara) এবং সেরা পরিচালকের সম্মানে ভূষিত হয়েছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা (Sandeep Reddy Vanga)

এত বড় মঞ্চে পুরস্কার পাওয়ার পর শাহরুখ খান (Shahrukh Khan) জওয়ান ছবির পুরো টিম ও দর্শকদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন। সকলের উদ্দেশ্যে তিনি বলেন, “আমি সত্যিই খুশি যে লোকেরা আমার কাজকে স্বীকৃতি দিয়েছে ৷ একজন শিল্পীর কাজ এত সহজ নয় । তার চারপাশের সবাই একসঙ্গে কাজ করে বলেই এই সাফল্য আসে ৷ তাই জওয়ান তৈরি করা এবং আমাকে এই পুরস্কার জিততে সাহায্য করার পিছনে অনেক কঠোর পরিশ্রম জড়িত । আমি অঙ্গীকার করছি যে আমি কঠোর পরিশ্রম চালিয়ে যাব ৷ ভারত এবং বিদেশের মানুষকে বিনোদন দিতে থাকব । আমাকে নাচতে হবে, পড়ে যেতে হবে, উড়তে হবে, রোমান্স করতে হবে, খারাপ লোক বা ভালো লোক হতে হবে। ইনশাআল্লাহ, পরিশ্রম করে যাব”।

আরও পড়ুন: Kanchan Mullick: নায়কসুলভ চেহারা না হলেও বারংবার কেন কাঞ্চনের প্রেমে পড়েন মেয়েরা! আসল সিক্রেট ফাঁস করলেন দ্বিতীয় স্ত্রী পিঙ্কি বন্দোপাধ্যায়

বলা বাহুল্য, দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার হলো একটি মর্যাদাপূর্ণ পুরস্কার। সারা বছর কঠোর পরিশ্রমের পর এই পুরস্কারের জন্য সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। ২০২৪ সালে মুম্বইতে অনুষ্ঠিত হয়েছে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডস। মুম্বইয়ের তাজ ল্যান্ডস এন্ডে অনুষ্ঠিত হয়েছে ইভেন্টটি। বলিউড সেলিব্রিটিদের পাশাপশি টেলি তারকারাও উপস্থিত ছিলেন এই ইভেন্টে।

Shahrukh Khan
Shahrukh Khan

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২৩ সালে সিদ্ধার্থ আনন্দের পাঠান সিনেমার মাধ্যমে আবারও সিলভার স্ক্রিনে কামব্যাক করেন কিং খান (Shahrukh Khan)। অ্যাকশন স্টার রূপে পর্দায় তাঁকে দেখতে পান সকলে। যে কোনো জ্যরেই যে তিনি সমান পারদর্শী তা দর্শকদের সামনে আরো একবার প্রমাণ করে দেন শাহরুখ। এরপরই সেপ্টেম্বর মাসে জওয়ান নিয়ে প্রেক্ষাগৃহে ফেরেন শাহরুখ। বক্সঅফিসে ঝড় তোলে এই ছবিটি। প্রায় ১০০০ কোটির বেশি আয় করেছে এই ছবিটি। এরপরই গত ডিসেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখ অভিনীত ডাঙ্কি ছবিটি। বলা বাহুল্য, এই ছবিটিও বক্স অফিসে ভালো ব্যবসা করেছে।

এই বছর কোন কোন তারকা পেলেন সেরার সেরা উপহার?

● নেতিবাচক চরিত্রে সেরা অভিনেতা- ববি দেওল (অ্যানিম্যাল)
● শ্রেষ্ঠ পরিচালক- সন্দীপ রেড্ডি ভাঙ্গা (অ্যানিম্যাল)
● শ্রেষ্ঠ অভিনেত্রী- নয়নতারা (জওয়ান)
● সেরা অভিনেতা (সমালোচক)- ভিকি কৌশল (স্যাম বাহাদুর)
● সেরা অভিনেতা- শাহরুখ খান (জওয়ান)
● সমালোচক একটি ওয়েব সিরিজের সেরা অভিনেত্রী – করিশ্মা তান্না (স্কুপ)
● সেরা সংগীত পরিচালক – অনিরুদ্ধ রবিচন্দর
● সেরা প্লেব্যাক গায়ক – বরুণ জৈন (জরা হঠকে জরা বচকে থেকে তেরে ভাস্তে)
● সেরা প্লেব্যাক গায়িকা – শিল্পা রাও (পাঠান থেকে বেশরম রং)
● সংগীত জগতে অসামান্য অবদান – কে জে ইসুদাস
● চলচ্চিত্র জগতে অসামান্য অবদান – মৌসুমী চট্টোপাধ্যায়
● বছরের সেরা টেলিভিশন সিরিজ – গুম হ্যায় কিসিকে পেয়ার মে
● টেলিভিশন সিরিজের সেরা অভিনেতা – নীল ভট্ট (গুম হ্যায় কিসিকে প্যায়ার মে)
●টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী – রূপালী গঙ্গোপাধ্যায় (অনুপমা)

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment