লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Eastern Railways New Rule: আর নয় বিনা টিকিটে যাত্রা! যাত্রীদের সতর্ক বার্তা পূর্ব রেলের! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Eastern Railways New Rule: প্রতিদিন ট্রেনে আপনার পাশে যে যাত্রী যান, তিনি টিকিট কাটেন তো। প্রশ্ন করুন! এই প্রশ্ন করেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র! ট্রেনের টিকিট কাটা নিয়ে বড় পদক্ষেপ নিতে চলেছে রেল! প্রতিদিন কাটতে হবে টিকিট! ট্রেনে যাতায়াত করতে গেলেই টিকিট কাটা মাস্ট। না হলে মান সম্মান সব ধুলোয় মিশে যাবে। এভাবেই যাত্রীদের সতর্ক করেছে রেল।

বিনা টিকিটে ভ্রমণ নয়:

টিকিট কাটা নিয়ে এবার বড় পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় রেল (Eastern Railways New Rule)। বিশেষ করে পূর্ব রেলের বিরাট সংখ্যক যাত্রীরা প্রতিদিন টিকিট কাটেন না বিনা টিকিটেই তারা ভ্রমণ করেন। ভাবেন টিকিট চেকার আসছেনা শুধু শুধু টিকিট কেটে লাভ কি। কিন্তু এবার এমনটা করলে আর ধরা পড়লে শাস্তি তো হবেই সঙ্গে মান ইজ্জত সব যাবে। সতর্ক করে দিয়েছেন কৌশিক মিত্র। ট্রেনে যাতায়াত করতে গেলে খুব সামান্য টাকা খরচ করতে হয়।

যেখানে অন্যান্য গণপরিববনে গেলে টাকা দিতে হয়। সেখানে ট্রেনে সামান্য থাকা খরচ করেই দূর-দূরান্তে ভ্রমণ করা যায়। তবে ট্রেন টিকিট কাটতে গেলে এত অনীহা কেন। বহু যাত্রীরা রয়েছেন যারা বিনা টিকিটে অনেক দূর পর্যন্ত ভ্রমণ করেন। যাত্রীদের জন্য এবার কড়াকড়ি করতে চলেছে রেল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র একটি ভিডিও বার্তায় জানিয়ে দিয়েছেন, বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে।

WhatsApp Group Join Now
কি শাস্তি হবে:

পরিকল্পনা করে যারা সবকিছু জেনেও ট্রেনে উঠেছেন তাদের জন্য শাস্তি আছে। ভাবতেও পারবেন না এমন শাস্তি পাবেন তারা। টিকিট চেকিং একটি স্কোয়াদ রয়েছে তারা নিয়মিত পরীক্ষা করবেন বিভিন্ন ট্রেন। যদি কেউ বিনা টিকিটে ধরা পড়ে যান তবে ব্যাস। তিনি আরো স্মরণ করিয়ে দিয়েছেন, অনেকেই ছোটখাটো স্টেশন থেকে টিকিট কাটতে চান না।

আরও পড়ুন: Cooler In School: অতিরিক্ত গরম থেকে পড়ুয়াদের রেহাই দিতে স্কুলে বসছে কুলার! একাধিক পরামর্শ শিক্ষক মহলের!

হঠাৎ করেই যখন টিকিট চেকার উঠে পড়বে তখন মুখ লুকানোর সুযোগ পাবেন না। সুতরাং যে সকল যাত্রীরা দিনের পর দিন বিনা টিকিটে ভ্রমণ করছেন তারা অবশ্যই সতর্ক ও সাবধান হয়ে যান। সাবধানের মার নেই। তাই সবাইকে টিকিট কেটে ট্রেনে ভ্রমণ করবার বার্তা দিয়েছেন তিনি। টিকিট কাটার জন্য রয়েছে এখন নানা পদ্ধতি।

টিকিট কাটবেন কিভাবে:

স্টেশনে গিয়ে যে টিকিট কাটতে হবে এমন নয় ইচ্ছা করলে ইউটিএস অ্যাপ সহ বিভিন্ন টিকিট বুকিং অ্যাপ থেকে টিকিট কেটে নিতে পারেন।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।