Egg Mashala Curry: গন্ধেই বাঙালির জিভে জল আসতে বাধ্য! এভাবে বানান ডিমের মশলা কারি, রইল রেসিপি

WhatsApp Channel Join Now
Google News Follow

Egg Mashala Curry: ধাবা স্ট্যাইল এই এগ কারি টি একবার খেলে এর স্বাদ টি মুখে লেগে থাকবেই। সময় ও লাগে খুবই কম। যার জন্যে একেবারে নির্দ্বিধায় রেসিপি টি ঝটাপট বানিয়ে ফেলা যায় বেশি কিছু চিন্তা না করেই। আসুন তাহলে জেনে নেওয়া যাক রেসিপি টি। নিচে দেওয়া রইল রেসিপি (Egg Mashala Curry)

ডিমের মশলা কারির (Egg Mashala Curry) উপকরণ:

ডিম
পেঁয়াজ বাটা
কাঁচালঙ্কা বাটা
টমেটো বাটা
আদা বাটা
রসুন বাটা
হলুদ, লঙ্কা, ধনে গুঁড়ো
গোলমরিচ গুঁড়ো
নুন
তেল

ডিমের মশলা কারির (Egg Mashala Curry) প্রণালী:

➥ বাজার থেকে আনা ডিম গুলো একটি পাত্রে নিয়ে কিছুটা জলের সাহায্যে সেদ্ধ করতে বসিয়ে দিন দশ মিনিট এর জন্য। ডিম সেদ্ধ হয়ে গেলে খোসা ছাড়িয়ে নিন তারপর একটি ছুরি এর সাহায্যে ডিম গায়ে দুভাগ করে নিন। তারপর একটি কড়াইতে তেল গরম করে ডিম গুলোর গায়ে হালকা হলুদ, লঙ্কা গুঁড়ো এবং অল্প গোলমরিচ গুড়ো দিয়ে হালকা ফ্রাই করে নিন।

➥ ওই এক ই কড়াইতে কিছুটা তেল দিয়ে গোটা জিরে এবং কালো সর্ষে ফোড়ন দিয়ে দিন। অল্প ভাজা হয়ে আসলে পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ ভাজা হয়ে এলে এরপর দিয়ে দিন রসুন বাটা। কাঁচা গন্ধ না চলে যাওয়া অবধি নেড়ে যান। এরপর টমেটো পেস্ট টা দিয়ে দিন । এবার সমস্ত মশলাটা ভালো করে কষিয়ে নিন।

➥ এরপর ওই মশলার মিশনের মধ্যে দিয়ে দিন ধনে, লঙ্কা, গোলমরিচ গুঁড়ো। কিছুটা পরিমাণ নুন ও অ্যাড করুন। তেল না ছেড়ে আসা পর্যন্ত ভালো করে কষিয়ে নিন। মশলা লেগে আসলে সামান্য পরিমাণ জল অ্যাড করুন।ঝোল ফুটে এলে ভেজে রাখা ডিম গুলো দিয়ে দিন। কিছুক্ষন ধরে ফুটিয়ে নিলেই তৈরি সুস্বাদু এই এগ কারি। দুপুরের গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন মজাদার রেসিপি টি।

আরও পড়ুন: Nita Ambani Necklace Cost: নীতা আম্বানির গলায় থাকা সবুজ হারটির দাম শুনলে অবাক হবেন আপনিও; কী বিশেষত্ব এই হারের!

Leave a Comment