লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

এবার স্মার্ট হবে বাংলার প্রতিটি ঘর! বিশ্ব বাণিজ্য সম্মেলনে মমতাকে প্রতিশ্রুতি JIO কর্তা আম্বানির

Published on:

WhatsApp Group Join Now

Jio: এবার জিও (Jio) ফাইবারকে ছাপিয়ে যেতে এবছরই নতুন জিও (Jio) এয়ার ফাইবার লঞ্চ করেছে রিলায়েন্স। যেখানে দ্রুত গতির ইন্টারনেট পাওয়া যাবে সম্পূর্ণ ওয়্যারলেস পরিষেবার মাধ্যমে। যা ইতিমধ্যেই দেশের 115টি শহরে পৌঁছে গিয়েছে জিওর এই এয়ার ফাইবার। এবং এই তালিকাতে রয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য। এদিন বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে এসে জিও (Jio) এয়ার ফাইবার নিয়ে বড় দাবি করলেন মুকেশ আম্বানি। যেখানে মুকেশ আম্বানি জানান, “জিও এয়ার ফাইবার বাংলার প্রত্যেক বাড়িকে স্মার্ট হোমে পরিণত করবে”।

WhatsApp Group Join Now

জানা গেছে, এই ব্রডব্যান্ড পরিষেবায় একের পর এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়ে চলেছে জিও (Jio) এয়ার ফাইবার। যাত্রাটা প্রথমে শুরু হয়েছিল জিও ফাইবার দিয়ে। তবে সেটি সম্পূর্ণ ওয়্যারলেস ছিল না। আর এই এয়ার ফাইবার সম্পূর্ণ ওয়্যারলেস। যা বাড়ির পাশাপাশি অফিসেও ব্যবহার করা যাবে। এবং এটি 1Gbps গতিতে ইন্টারনেট পরিষেবা দিতে সক্ষম এই জিও এয়ার ফাইবার।

mukesh ambani
mukesh ambani

এই জিও এয়ার ফাইবারে প্ল্যানের দাম শুরু 599 টাকা থেকে। যেখানে 1 মাস ভ্যালিডিটি এবং 30Mbps স্পিডে ইন্টারনেট পাবেন। সঙ্গে থাকছে 550টি ডিজিটাল চ্যানেল, এবং একাধিক OTT অ্যাপের সাবস্ক্রিপশন। অন্যদিকে জিও এয়ার ফাইবার ম্যাক্সের দাম শুরু 1499 টাকা থেকে সঙ্গে GST। এই প্ল্যানে 300Mbps স্পিডে ইন্টারনেট পাওয়া যাবে। সঙ্গে মিলবে 550টি ডিজিটাল টিভি চ্যানেল এবং 14টি OTT অ্যাপের বিনামূল্য সাবস্ক্রিপশন।

এদিন বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে মুকেশ আম্বানি জানিয়েছেন, বাংলার অধিকাংশ জায়গাতে রোল আউট হয়ে গিয়েছে 5G নেটওয়ার্ক। সবমিলিয়ে তাঁর কথাতে কার্যত স্পষ্ট, বাংলার অগ্রগতিতে বড় ভূমিকা রাখতে চলেছে জিওর এই এয়ার ফাইবার এবং জিও 5G।

আরও পড়ুন: Aindrila Sharma: মনে হয় না সব্য আর কাউকে ভালোবাসতে পারবে! ঐন্দ্রিলার মৃ’ত্যু’বার্ষিকীতে কান্নায় ভেঙে পড়লেন মা শিখা শর্মা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment