Job News: মাধ্যমিক পাশে আদালতে চাকরির সুযোগ, এই ঠিকানায় আবেদন করুন এই উপায়ে

WhatsApp Channel Join Now
Google News Follow

Job News: পশ্চিমবঙ্গ রাজ্যে বেকার সমস্যা ধীরে ধীরে বেড়েই চলেছে। করোনার জেরে পরিস্থিতি আরও খারাপ হয়েছে।বেকার সমস্যা আরো বেড়ে গেছে।কত মানুষ তার কাজ হারিয়েছে।বিশেষ করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে যোগ্যতা অনুযায়ী চাকরি পাচ্ছে না মানুষ।হতাশা,মানসিক অবসাদের শিকার হচ্ছে যুব সম্প্রদায়। তবে করোনার গ্রাস থেকে আজ অনেকটাই বিপদমুক্ত জনজীবন।ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে সব।তাই বেকার সমস্যার সমাধানের চেষ্টা করছে সরকার।

Job News
Job News

সামনে লোকসভা নির্বাচন। তাই সরকার এবার বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছেন। এবার বর্ধমান (Bardwaman)জেলা আদালত চাকরীর বিজ্ঞপ্তি জারি করেছে।জেলা আদালতের গ্রুপ ডি (Group D) র বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

এখন একনজরে দেখে নিন এই নিয়োগের(Job News) বিষয়ে বিস্তারিত তথ্য-

শূন্যপদ: গত ২৪.০১.২০২৪ তারিখে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।১০১ নম্বর নোটিশে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে।বিজ্ঞপ্তি অনুযায়ী ৪ টি শূন্যপদে নিয়োগ করা হবে।গ্রুপ ডির সুইপার পদে(Sweeper) নিয়োগ করা হবে। এর জন্য বেতন হতে পারে ১৭ হাজার টাকা।

বয়সসীমা:  ১৮ থেকে ৪০ বছর যাদের বয়স তারা আবেদন করতে পারবেন।তবে যারা সংরক্ষিত শ্রেণী তারা বয়সের ক্ষেত্রে কিছুটা হলেও ছাড় পাবে বয়সের।

শিক্ষাগত যোগ্যতা: শুধুমাত্র মাধ্যমিক পরীক্ষায়(Secondary Examination )পাশ করলেই আবেদন করা যাবে।তবে সেটা স্বীকৃত কোনো বোর্ড থেকে হতে হবে।এছাড়াও আবেদনকারীকে অবশ্যই বাংলাতে পরিষ্কার কথা বলতে জানতে হবে এবং পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

Job News
Job News

 আবেদন প্রক্রিয়া: আবেদনকারীকে আবেদন করতে গেলে,প্রথমে বর্ধমান জেলা আদালতের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।সেখান থেকে আবেদন পত্র কে ডাউনলোড (Download) করতে হবে। তারপর সেটা পূরণ করে,উপযুক্ত নথি সমেত জমা করতে হবে।যেমন – বয়সের প্রমাণ পত্র,জাতিগত শংসাপত্রের জেরক্স,নিজের দু কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি।অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা এবং অন্যান্য শ্রেণীর ক্ষেত্রে ২৫ টাকা আবেদন মূল্য দিতে হবে।আবেদনপত্র জমা দিতে হবে।আবেদন পত্র জমা দেবার শেষ তারিখ ০৪.০৩.২০২৪।আবেদনপত্রটি যেখানে জমা দিতে হবে সেটি হলো – ডিস্ট্রিক্ট জজ কম ডিস্ট্রিক্ট রিক্রুটমেন্ট কমিটি অফ পূর্ব বর্ধমান জর্জশিপ,কোর্ট কম্পাউন্ড বর্ধমান।পূর্ব বর্ধমান পিন – ৭১৩১০১(District Judge vum District Recruitment Committee of Purba Bardwaman judgeship court Compund Bardwaman.Purba Bardwaman,Pin – 713101.

আরও পড়ুন: Lakshmir Bhander: আরও ২০০ টাকা বাড়ানো হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা; কবে থেকে ঢুকবে অ্যাকাউন্টে! জানুন বিস্তারিত

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment