এইভাবে বানিয়ে ফেলুন লোভনীয় স্বাদের ডিমের রেসিপি, এক থালা ভাত নিমেষেই হবে সাফ

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

প্রতিদিন একই ধরনের রান্না খেতে সবার ভালো লাগেনা। নিত্য নতুন রেসিপি হলে খাওয়ার ইচ্ছে বেড়ে যায়। কিন্তু প্রতিদিন নতুন রেসিপি আসবে কোথা থেকে? ইউটিউব দেখে বানালেও উপকরণ সব সময় পাওয়া যায় না। তাহলে এখন উপায় কী?

ডিম যে শরীরের পক্ষে ভালো সে কথা নিশ্চয়ই আপনারা আগেও শুনেছেন। আজকের রেসিপি হল ডিমের একটি ভিন্ন ধরনের পদ। অল্প সময়ে এই রান্নাটি আপনারা করতে পারবেন (Recipe)। ভাত অথবা রুটির সাথে পরিবেশন করা যাবে এই রেসিপিটি। তাই আর দেরি না করে শুরু করা যাক আজকের রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ :- ডিম, তেল, নুন, কাঁচা লঙ্কা, আলু, সরষে বাটা, পেঁয়াজ কুচি, রসুন বাটা, হলুদ গুঁড়ো, কালো জিরে।

রান্নার প্রণালী :- প্রথমে ডিমগুলি পাঁচ মিনিট থেকে সাত মিনিট মত সেদ্ধ করে নিতে হবে। এরপর ডিমগুলি একটি আলাদা পাত্রে রেখে ঠান্ডা করে নিতে হবে। এরপর সেগুলির খোসা ছাড়িয়ে অল্প চিরে নিতে হবে। তারপর কড়াইতে তেল দিয়ে, গরম করে নিতে হবে। এরপর গরম তেলে নুন আর অল্প পরিমাণে হলুদ দিয়ে কেটে রাখা আলু ভেজে নিতে হবে। আলুগুলো লাল লাল করে ভাজা হয়ে গেলে, সেদ্ধ করে রাখা ডিমগুলো কড়াইতে দিয়ে দিতে হবে।

egg recipe
egg recipe

এরপর কড়াইতে একে একে রসুন বাটা, কালোজিরা ফোড়ন ও পেঁয়াজ কুচি দিতে হবে। তারপর ভালোভাবে কষিয়ে নিতে হবে। এরপর দিয়ে দিতে হবে হলুদ গুঁড়ো ও লঙ্কা গুঁড়ো। তারপর বিয়ে দিতে হবে ভিজিয়ে রাখার সরষে গুঁড়া। আপনারা চাইলে এক্ষেত্রে গোটা সরষেও ব্যবহার করতে পারেন। আপনারা যদি সর্ষের পেজ তৈরি করতে চান সেক্ষেত্রে অল্প নুন আর কয়েকটা কাঁচালঙ্কা দিয়ে পেস্ট করে নিতে পারেন। এরপর খুব সামান্য জল দিয়ে ঢেকে রান্না করতে দিতে হবে। পুরো রান্নাটি ভালোভাবে কষানো হয়ে গেলে ওভেন থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করতে পারবেন।

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Leave a Comment