লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

জীবনে শুভযোগ চান? মহালয়ায় পূণ্যতিথিতে মানুন এই নিয়মগুলি

Published on:

মহালয়ার দিন মেনে চলুন কয়েকটি ঘরোয়া টোটকা দেখবেন আপনার জীবন হয়ে যাবে একেবারে সুখ স্বাচ্ছন্দে পরিপূর্ণ ।আপনার ভাগ্যের চাকা একেবারেই পরিবর্তন হয়ে যাবে । পিতৃপক্ষে অবসানের দিন মহালয়া। এই দিনে স্মরণ করতে হয় বিদেহী পূর্বপুরুষকে। আবার এমন কিছু সহজ টোটকা রয়েছে যা এদিন পালন করলে আপনার ভাগ্যচক্রই ঘুরে যাবে। শুভ সূচনা হবে নতুন দিনের। জানুন সেই টোটকাগুলি-

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Mahalaya
Mahalaya

আপনাকে সব কিছুর আগে মনে ভক্তি আনতে হবে, সাফল্য পাওয়ার আসার এগুলো করলে ঘটতে পারে বিপত্তি ।প্রথমেই স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করতে হবে ,তারপরে একটি তমার পাত্র জোগাড় করুন এবং তার মধ্যে জল ঢালুন ও তাতে মিশিয়ে দিন কিছুটা কালো তিল, আতপ চাল,দুধ । সাদা ফুল নিন ও মাথার উপর থেকে পিছনের দিকে ফেলে দিন এবং ‘ওঁ কুলদেবতায় নমঃ’ বলে শুভ কাজ সম্পূর্ণ করুন। এটি করলে আপনার দিনটি শুভ হবে ও সামনে আগত দিনগুলি আপনার কাছে শুভ হয়ে উঠবে।

মহালয়ার দিন সকালে রুটি ও লাড্ডু তৈরি করতে পারেন এবং তা গরিব মানুষের মধ্যে বিলিয়ে দিতে পারেন।দান করলে আপনার কিছু কমবে না,এই দিনে দান করলে আপনার ভাগ্যের চাকা ঘুরে যাবে ।তাছাড়া একটি টুকরো দিন কাককে। একটি টুকরো খাওয়ান গবাদি পশুকে। এর ফলে সারা বছর আপনার জীবনে কিছু না কিছু ভালো হবেই।

মহালয়ার দিন শঙ্খ বাজানো শুভ। এদিন সরষের তেল বা ঘি দিয়ে সদর দরজার বাম দিকে প্রদীপ জ্বালাতে পারেন। এই রীতি রেওয়াজ গুলো পালন করলে আপনার আগামী দিন সুখ-স্বাচ্ছন্দে পরিপূর্ণ হয়ে উঠবে।

আরও পড়ুন: Mahalaya 2023: সুখ-সমৃদ্ধি লাভের জন্য মহালয়ায় এই কাজগুলি অবশ্যই করুন! জেনে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।