এবার জলের দরে মিলবে রান্নার গ্যাস! বুকিং করুন এই নিয়মে

WhatsApp Channel Join Now
Google News Follow

সম্প্রতি প্রয়োজনীয় ব্যবহৃত রান্নার গ্যাসের ( Gas cylinder) দাম কমিয়েছে কেন্দ্র সরকার। এক ধাক্কায় ২০০ টাকা পর্যন্ত কমে গিয়ে ২২ মাস পর হাজার টাকার নিচে হয়েছে রান্নার গ্যাস। এছাড়া উজ্জ্বলা যোজনার ক্ষেত্রে আরো অতিরিক্ত ২০০ টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। আগে গ্যাস বুক করতে গেলে নানান সমস্যায় পড়তে হতো। কিন্তু বর্তমানে গ্রাহকরা অনলাইনে খুব কম সময়ে এই গ্যাস বুক করতে পারেন। আর ঠিক এইভাবে গ্যাস বুক করলেই পেয়ে যাবেন সবচেয়ে কম দামে গ্যাস।

এইভাবে গ্যাস বুকিং করলে নিশ্চিন্ত থাকতে পারেন আপনাকে বারবার গ্যাস এজেন্সিতে যেতে হবে না। সহজেই পেমেন্ট করে বাড়িতে নিয়ে আসতে পারেন গ্যাস সিলিন্ডার। আবার কত দূরে রয়েছে আপনার গ্যাস সেটাও ডেলিভারি ট্র্যাকিং পরিষেবা মাধ্যমে জানতে পারবেন।

LPG GAS
LPG GAS

কিন্তু কিভাবে বুক করবেন এইসব সিলিন্ডার? পেটিএম অ্যাপের অফিসিয়াল ওয়েবসাইটে স্মার্টফোন অ্যাপ খুলে ফেলুন। বুক গ্যাস সিলিন্ডার থেকে অপশনগুলি নির্বাচিত করুন। মোবাইল নম্বর ও এলপিজি আইডি দিয়ে প্রসিড করে ফেলুন। এরপর প্রয়োজনীয় অর্থ দিয়ে দিন

গ্যাস সিলিন্ডার বুক অ্যাপে সিলিন্ডার বুক করার জন্য স্মার্টফোনে ওই অ্যাপ খুলে ফেলুন। এরপর অর্থ প্রদান করুন। ডেবিট ক্রেডিট বা নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে এই অর্থ দিয়ে দিতে পারেন। গ্রাহকরা এসএমএস এর মাধ্যমে এলপিজি রিফিল সিলিন্ডার বুক করতে পারেন। এসএমএসের মাধ্যমে নিজেদের এলপিজি রিফিল সিলিন্ডার বুক করা খুবই সহজ। নিজের মোবাইল নম্বর গ্যাস সরবরাহকারী এজেন্সির কাছে নথিভুক্ত করুন। গ্রাহকরা ব্যক্তিগতভাবে গ্যাস এজেন্সি থেকে তাদের সিলিন্ডার বুক করতে পারেন।

Leave a Comment