লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

তেল না দিলে পুরস্কার পাওয়া যায় না! দীর্ঘ চার দশকের ক্যারিয়ারে মেলেনি জাতীয় পুরস্কার, ক্ষুব্ধ কুমার শানু

Published on:

ভারতের জনপ্রিয় গায়ক হলেন কুমার শানু। তার গান শোনেননি এমন মানুষের সংখ্যা কম। ৯০ দশকে বহু গান গেয়ে তিনি বলিউডে রাজত্ব করেছেন। বহু হিট বাংলা গানও রয়েছে তার ঝুলিতে। এছাড়াও দেশের আরও অন্যান্য ভাষায় তিনি গান করেছেন সফলভাবে। বলতে গেলে ৯০ দশকের প্রায় প্রত্যেকটি হিন্দি ছবিতেই তার গান থাকতো। আজও গায়কের জনপ্রিয়তা রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
kumar sanu
kumar sanu

প্রায় চার দশক ধরে যুক্ত রয়েছেন সংগীত জগতে। একাধিক নামিদামি সুরকারের সঙ্গে কাজ করেছেন তিনি। ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ মতো হিট গান তাঁর কন্ঠ দিয়ে বেরিয়েছে। এই সব গান আজও মানুষ শুনতে ভালোবাসে। এই গায়ক সঙ্গীত প্রতিভার জোরে একাধিক পুরস্কার জিতেছেন। তবে এত পাওয়ার মধ্যেও একটা না পাওয়া থেকেই গিয়েছে। আর তা হলো জাতীয় পুরস্কার (National Award) না পাওয়া।

হ্যাঁ, শ্রোতাদের থেকে অগাধ ভালোবাসা পেলেও, জাতীয় পুরস্কার থেকে একপ্রকার বঞ্চিত থেকেছেন তিনি। দীর্ঘ চার বছরের ক্যারিয়ারে একটিও জাতীয় পুরস্কার তিনি পাননি। এ নিয়ে তাঁর মনে রয়েছে আক্ষেপের সুরও। গত মাসে জাতীয় পুরস্কার পেয়েছেন ভারতের বেশ কিছু জনপ্রিয় গায়ক। যার মধ্যে একজন হলেন ‘আরআরআর’ ছবির অস্কারজয়ী ‘নাটু নাটু’ গানের গায়ক কালা ভৈরব। অন্য আরেক গায়িকাও পেয়েছেন, যিনি আবার বাংলার মেয়ে। তাঁর নাম শ্রেয়া ঘোষাল।

kumar sanu
kumar sanu

তবে সম্প্রতি জাতীয় পুরস্কার না পাওয়া নিয়ে কুমার শানু জানিয়েছেন, ‘আমার জাতীয় পুরস্কার পাওয়া উচিত ছিল। পদ্মভূষণও পাওয়া উচিত ছিল। আমি এখন আর এগুলো নিয়ে ভাবি না। তবে খারাপ তো লাগেই, কষ্টও হয়। তবে আমি এখন এটাও বুঝি যে সেরকম তেল দেওয়ার ক্ষমতা না থাকলে এসব পুরস্কার পাওয়া যায় না’। তিনি আরো বলেন, ‘আজকাল সবাই এটা বোঝেন। সাধারণ দর্শক থেকে শুরু করে শ্রোতারাও পুরস্কারের নেপথ্যে হওয়া কারসাজির বিষয়ে যথেষ্ট ওয়াকিবহাল। তেলা মাথায় তেল দেওয়ার মানসিকতা নিয়ে চললেই এখন পুরস্কার জেতা যায়’।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment