এইভাবে বানিয়ে ফেলুন সেরা স্বাদের মুরগি ভুনা রেসিপি, আট থেকে আশি সবাই আঙুল চেটে খাবে

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

এই ভাবে কখনো মুরগি ভুনা ট্রাই করেছেন। কথা দিচ্ছি এভাবে একবার বানিয়ে দেখুন মন জয় করবেন সকলের। বাঙালিরা পারে না এমন কোনো রান্না নেই। ইটালিয়ান থেকে বাংলাদেশী রান্না সবেতেই তারা এক্সপার্ট। সামনে পুজো আসছে মুরগির অসাধারন স্বাদের এই মুরগি ভুনা রেসিপি টি একবার জাস্ট ট্রাই করুন। চমতকার স্বাদের এই রেসিপি টি মন কাড়বে সকলের কথা দিচ্ছি। নিচে ডিটেলস এ রেসিপি টি দেওয়া হল ।

উপকরণ:

১. ১ কেজি চিকেন
২. হলুদ গুঁড়ো
৩. জিরে গুঁড়ো
৪. ধনে গুঁড়ো
৫. লঙ্কা গুঁড়ো
৬. সাদা তেল
৭. গরম মশলা
৮. তেজপাতা
৯. গোলমরিচ
১০. পেঁয়াজকুচি
১১. পেঁয়াজবাটা
১২. আদা বাটা
১৩. রসুন বাটা
১৪. স্বাদ মত নুন

প্রথমে চিকেন টা কে ভালো করে ধুয়ে পরিষ্কার করে জল ঝরিয়ে রাখুন। এরপর একটি বাটিতে চিকেন এবং পর পর স্বাদ মত নুন, হলুদ গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, এবং এক টেবিল চামচ তেল দিয়ে ভালো করে মিশিয়ে ম্যারিনেট করে রাখুন। অন্যদিকে একটি বাটিতে হলুদ গুঁড়ো , ধনে গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো এবং অল্প জল দিয়ে মিশ্রণ টি কে ভালো করে মিশিয়ে রাখুন।

এরপর কড়াই তে তেল গরম করে ম্যারিনেট করা মাংস টা কে দিয়ে হালকা ভেজে নিন। অন্য দিকে আরও একটি কড়াই গরম করে গোটা গরম মশলা, তেজপাতা, গোলমরিচ ফোড়ন দিয়ে পেঁয়াজ কুচি গুলো দিয়ে দিন। এরপর পেঁয়াজ বাটা, আদা রসুন বাটা দিয়ে ভালো মত কষিয়ে নিন তেল না ছাড়া অবধি।

মশলা টা রান্না হয়ে এলে মশলা গুলো রাখা মিশ্রণ টা এবারে দিয়ে দিন। তেল ছেড়ে এলে ভেজে রাখা চিকেন টা এবারে এর মধ্যে দিয়ে নাড়তে থাকুন।

chicken
chicken

সবকিছু ভালো মতন নাড়তে নাড়তে এরপর স্বাদমতো নুন এবং গরম জল দিয়ে ঢাকা দিয়ে রান্না করুন মাংস সেদ্ধ না হওয়া অবধি। কিছুক্ষন পর মাংস সেদ্ধ হলেই তৈরি দুর্দান্ত স্বাদের এই রেসিপি টি।

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Leave a Comment