লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Chicken Momo: বাড়িতে ঝটপট বানিয়ে ফেলুন চিকেন মোমো, রইল দুর্দান্ত টেস্টি চিকেন মোমোর রেসিপি

Published on:

সামনেই আসছে শীতকাল। আর এই শীতের সন্ধ্যায় একটু মুখরোচক মন ভরানো টিফিন খেতে কেনা পছন্দ করে। তাও যদি সে টিফিন হয় মোমো তাহলে তো আর কোন কথাই নেই। আমরা কম বেশি সকলেই মোমো (Chicken Momo) খেতে পছন্দ করি। মোমো (Chicken Momo) খেতে ভালোবাসে না এমন মানুষ প্রায় নেই বললেই চলে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অসাধারণ স্বাদে তৈরি চিকেন মোমো (Chicken Momo) এবং সাথে ধোঁয়া ওঠা সুপ। আহা আলাদা মাত্রা এনে দেয়। তাই আজ আমরা আমাদের প্রতিবেদনে নিয়ে এসেছি একটি অসাধারণ চিকেন মোমোর(Chicken Momo) রেসিপি। যা আপনারা বাড়িতে বসেই তৈরি করতে পারবেন। তাহলে আর দেরি না করে দেখে নেয়া যাক রেসিপিটি।

চিকেন মোমো (Chicken Momo) তৈরি করার জন্য যে যে উপকরণ গুলি লাগবে সেগুলি হল – চিকেন কিমা, আদা কুচি, রসুন কুচি, পিঁয়াজ কুচি, লঙ্কা কুচি, ময়দা, পরিমাণ মতো নুন, রান্নার জন্য তেল, টমেটো কুচি, ধনেপাতা কুচি, গোলমরিচ গুড়ো, ভিনিগার ও সোয়া সস।

চিকেন মোমো (Chicken Momo) বানানোর জন্য প্রথমে ময়দা যেমনভাবে মাখা হয় তেল এবং নুন দিয়ে সেভাবে ময়দা মাখার একটা ডো তৈরি করে নিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে কিছু সময়। তারপর আগে থেকে চিকেন কিমা গুলি অল্প নুন দিয়ে সিদ্ধ করে নিতে হবে। অল্প সেদ্ধ করে চিকেনের মধ্যে পরিমাণ মতো পেঁয়াজ রসুন কুচি, ধনেপাতা কুচি, সামান্য নুন ও গোলমরিচ গুঁড়ো দিয়ে মেখে নিতে হবে। এবার আগে থেকে মেখে রাখা ময়দা থেকে লেচি কেটে লুচির আকারে বেলে নিতে হবে।

তারপর তার মধ্যে মেখে রাখা চিকেনের পুর দিয়ে মোমোর আকারে তৈরি করে নিতে হবে। তারপর সমস্ত মোমোগুলিকে স্টিমারে দশ কুড়ি মিনিট সেদ্ধ করে দিয়ে নিলেই তৈরি হয়ে যাবে চিকেন মোমো। যদি স্টিমার না থাকে আপনার বাড়িতে তাহলে বড় কড়াইয়ে জল বসিয়ে তার উপর একটা গামলা দিয়ে সেখানে মোমো গুলো রেখে ঢাকনা দিয়ে সিদ্ধ করে নিলেই তৈরি হয়ে যাবে চিকেন মোমো।

https://en.wikipedia.org/wiki/Momo_(food)
Chicken Momo

মোমোতো তৈরি হয়ে গেল, কিন্তু মোমোর জন্য তো সস লাগবে। তার জন্য কিছুটা টমেটো নিয়ে সেগুলিকে পুড়িয়ে নিয়ে খোসা ছাড়িয়ে নিতে হবে। তারপর তার মধ্যে লঙ্কা কুচি, রসুন কুচি, পরিমাণ মতো ভিনিগার আর সামান্য জল দিয়ে ফুটিয়ে নিতে হবে। ৫ মিনিট ফুটিয়ে নিয়ে ছেঁকে নিলেই রেডি মোমোর সাথে খাওয়া জন্য উপযুক্ত সুপ।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment