লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের “ডিম ভাপা পোস্ত”, শিখে নিন রেসিপি

Published on:

ডিম অনেকেই খেতে ভালোবাসেন। কিন্তু প্রতিবারই একই ডিম সেদ্ধ, ওমলেট, ডিমের কারি খেতে ভালো লাগেনা। তাই আজ আমরা আপনাদের জন্য ডিমের এক দুর্দান্ত রেসিপি নিয়ে হাজির হয়েছি। চটজলদি এই রেসিপি বানানো যায়। বাড়ির ছোট থেকে বড় সকলেরই পছন্দ হবে। ডিমে যে পরিমাণ প্রোটিন রয়েছে তা আমাদের শরীরের পক্ষে খুবই উপকারী। অনেকেই কিন্তু ডিম সেদ্ধ খেতে খুব ভালোবাসেন। কিন্তু অনেক সময় বাচ্চারা ডিমের কুসুম ফেলে দেয়। ডিমকে খাবারের পাতে লোভনীয় করে তুলতে আজকের আমাদের রেসিপি “ডিম ভাপা পোস্ত”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উপকরণ :- ডিম, সাদা সরষে, কালো সরষে, পোস্ত, কাঁচালঙ্কা, নারকেল কোরা, নুন, চিনি, হলুদ গুঁড়ো, সরষের তেল।

প্রণালী :- ভালো করে ডিম সেদ্ধ করে নিয়ে তার খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর কড়াইতে তেল গরম করতে দিতে হবে। তেল গরম হয়ে যাওয়ার পর সিদ্ধ করা ডিমগুলো অল্প করে চিড়ে নিয়ে ভেজে নিতে হবে। এরপর মিক্সিতে সরষে, পোস্ত, কাঁচালঙ্কা ও নারকেল কোরার পেস্ট তৈরি করে নিতে হবে। এরপর অন্য একটি বাটিতে ভালো করে টক দই ফেটিয়ে নিতে হবে।

dimer vapa
dimer vapa

এরপর একটি টিফিন বাক্সে মিক্সিতে তৈরি করে রাখা পেস্টটি নিতে হবে। এরপর এতে দিতে হবে টকদই, অল্প চিনি ও হলুদ গুঁড়ো। উপরে কিছুটা সরষের তেল দিয়ে দিতে হবে। এরপর একে একে ডিমগুলি দিয়ে দিতে হবে। এরপর টিফিন বক্সের মুখ আটকে 10 থেকে 15 মিনিট ভাপা হতে দিতে হবে। এরপর গরম গরম পরিবেশন করুন ডিম ভাপা।

আরও পড়ুন : দুধ দিয়েই বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ‘দুধ কাতলা’, চেয়ে চেয়ে খাবে সকলে! শিখে নিন রেসিপি

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment