লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Egg Masala: এইভাবে বানিয়ে ফেলুন লোভনীয় স্বাদের “এগ মাসালা”, এক থালা ভাত নিমেষেই হবে সাফ

Published on:

আট থেকে আশি সবাই ডিম খেতে পছন্দ করেন। ডিম পছন্দ করেন না এমন মানুষ কমই আছে। বিভিন্ন ধরনের রেসিপি বানানো যায় এই ডিম দিয়ে। রোজ রোজ এক রকম ডিমের তরকারি না রান্না করে এবার এই রেসিপি দিয়ে বানিয়ে ফেলুন ডিমের সুস্বাদু খাবার এগ মসলা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই এগ মশলা বানাতে প্রয়োজনীয় উপকরণ: ডিম , সর্ষের তেল, ভিনিগার, হলুদ গুঁড়ো, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো, পেঁয়াজ কুচি, আদা বাটা, রসুন বাটা, কাঁচা লঙ্কা কুচি, গোলমরিচ গুঁড়া,মৌরি গুঁড়া,গোটা গরম মসলা, জিরে গুঁড়ো, টমাটো আর স্বাদ মতো নুন।

প্রথমে ডিম গুলোকে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ করার সময় জলে এক চামচ ভিনিগার ও নুন দিয়ে দিতে হবে। এরপর সিদ্ধ হয়ে গেলে ডিম গুলোর খোসা ছাড়িয়ে, ডিম গুলোকে নুন হলুদ আর কাশ্মীরি লঙ্কার গুঁড়ো দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এরপর সেই তেলে পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। পেঁয়াজ এর রং লাল হতে থাকলে তাতে গোটা গরম মসলা আর কাঁচা লঙ্কা কুচি দিয়ে আরো কিছুক্ষন ভালো করে ভেজে নিতে হবে।

এরপর যখন মশলা থেকে তেল ছাড়বে তখন একে একে আদা বাটা রসুন বাটা ও টমাটো দিয়ে বেশ কিছুক্ষণ কসতে হবে। এবং পাশে একটি পাত্রে টকদই, গোলমরিচ গুঁড়া, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো, মৌরি গুঁড়া আর কাশ্মীরি লঙ্কার গুঁড়ো একসাথে মিশিয়ে রেখে দিতে হবে।

এরপর মশলা গলো ভালো করে রান্না হয়ে আসলে টকদই এর সঙ্গে মশলার এই মিশ্রণটা কড়াইতে দিয়ে দিতে হবে। এবং আরো কিছুক্ষন ভালো করে মিশিয়ে রান্না করতে হবে। এরপর যখন তেল ছাড়তে শুরু করবে তখন সামন্য চিনি দিয়ে আরো কিছুক্ষন রান্না করতে হবে।এরপর আগে থেকে ভেজে রাখা ডিম গুলোকে দিয়ে দিতে হবে। ডিম গুলো দিয়ে আবারো বেশ কিছুক্ষণ কসতে হবে।

এরপর অল্প জল দিয়ে নাড়াচাড়া করে উপর থেকে ধনেপাতা কুচি আর গরম মসলা গুঁড়া ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন এগ মশলা। ভাত হোক বা রুটি এই রেসিপি দিয়ে খেতে দূর্দান্ত লাগবে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment