লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

2023 সালের ভারতের সেরা 10টি ইলেকট্রিক গাড়ি

Updated on:

আপনি কি ভারতের সেরা 10টি ইলেকট্রিক গাড়ির (Best Electric Vehicle) সম্বন্ধে জানতে চান? উত্তর যদি হ্যাঁ হয়, আজকের প্রতিবেদনটি আপনারই জন্যে।‌ বর্তমানে জ্বালানি তেলের দাম ক্রমাগত বেড়েই চলেছে। ফলে সাধারণ মানুষের পক্ষে গাড়ি মেইনটেইন করা সত্যিই সমস্যার হয়ে দাঁড়িয়েছে। এই কারণেই মানুষ আজকাল ইলেকট্রিক গাড়ির প্রতি বেশি ঝুঁকেছে। আর মানুষের চাহিদার কথা মাথায় রেখে কোম্পানিগুলিও তাই ইলেকট্রিক গাড়ি বানানো তে মনে নিবেশ করেছে‌। আজ আমরা আপনাদের ভারতের ১০ টি বেস্ট ইলেকট্রিক গাড়ির সম্বন্ধে বলব।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

ভারতের সেরা 10টি ইলেকট্রিক গাড়ি

ভারতের সেরা 10টি ইলেকট্রিক গাড়ি

১. MERCEDES BENZ EQC :-

আমাদের তালিকার প্রথম এই নাম রয়েছে এই গাড়িটির। ফুল চার্জে এই গাড়ি ৪৫০ কিলোমিটার পথ চলতে পারে। ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১ ঘন্টা ৫০ মিনিট। এই গাড়িটি ২০২০ সালের ৮ ই অক্টোবর লঞ্চ হয়েছিল। এই গাড়িটির দাম ৯৯ লাখ ৩০ হাজার টাকা।

ভারতের সেরা 10টি ইলেকট্রিক গাড়ি

২. HYUNDAI KONA ELECTRIC :-

আমাদের তালিকায় দ্বিতীয় নম্বরে নাম রয়েছে এই গাড়িটি। ফুল চার্জে এই গাড়ি ৪৫২ কিলোমিটার পথ চলতে পারে। ডিসি চার্জিংয়ে ফুল চার্জ হতে সময় লাগে ৬০ মিনিট আর এসি চার্জিং এ চার্জ হতে সময় লাগে ৭ ঘন্টা। এই গাড়ি ০ থেকে ১০০ কিলোমিটার স্পিড তুলতে পারে মাত্র ৯.৭ সেকেন্ডে। এই গাড়িটির দাম ২৩ লাখ ৯৭ হাজার টাকা।

ভারতের সেরা 10টি ইলেকট্রিক গাড়ি

৩. MG ZS EV :-

এম জি কোম্পানি এই গাড়িটি ভারতীয় বাজারে লঞ্চ করেছিল। এটি একটি এক্সক্লুসিভ ইলেকট্রিক গাড়ি। ফুল চার্জে ৩৪০ কিলোমিটার পথ চলতে পারে এই গাড়ি। ৮০ শতাংশ চার্জ হতে গাড়িটির সময় লাগে মাত্র ৫০ মিনিট। এর দাম ২৯ লাখ ৯৯ হাজার টাকা। এতে রয়েছে ৫ স্টার সেফটি রেটিং। এতে ৬ টি এয়ার ব্যাগ, স্টেবিলিটি কন্ট্রোল, ব্রেক এসিস্ট এর মত বিভিন্ন সেফটি ফিচারস রয়েছে।

Read More: 2023 সালের ভারতের সেরা 10টি সেরা ইলেকট্রিক গাড়ি

৪. TATA NEXON EV :-

এতে রয়েছে এসি মোটর। ফুল চার্জে এটি ৩১২ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে। ৮০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১ ঘন্টা। এই গাড়িটির দাম ১৩ লক্ষ ৯৯ হাজার টাকা। যারা টাটা মোটরসের গাড়ি পছন্দ করেন তাদের জন্য এটি দারুন একটি চয়েজ।

৫. TATA ALTROZ EV :-

এই গাড়ি ফুল চার্জে ৩০০ কিলোমিটার মাইলেজ দেয়। ৮০ শতাংশ চার্জ হতে সময় নেয় এক ঘন্টা। এই গাড়ির প্রারম্ভিক দাম ১২ লাখ টাকা।

৬. TATA TIGER EV :-

এই গাড়ি ফুল চার্জে ২১৩ কিলোমিটার পথ যেতে পারে। ৮০ শতাংশ চার্জ হতে সময় নেয় ৯০ মিনিট। আপনারা এই গাড়ি তিনটি রঙে পেয়ে যাবেন- পার্লসেন্ট সাদা, ইজিপিয়ান ব্লু ও রোমান সিলভার। এর দাম মাত্র ৯ লাখ ৪৪ হাজার টাকা।

 

৭. MARUTI WAGON R EV :-

এটি ভারতে প্রচুর পরিমাণে বিক্রি হয়। এতে রয়েছে অ্যাপেল কারপ্লে ও এন্ড্রয়েড অটোর মত সুবিধা। ফুল চার্জে এটি ২০০ কিলোমিটার পথ যেতে পারে। ৮০ শতাংশ চার্জ হতে সময় নেয় ৪০ মিনিট। এর প্রারম্ভিক দাম ৯ লাখ টাকা।

৮. MAHINDRA eKUV 100 :-

এই গাড়ি ফুল চার্জে ১৫০ কিলোমিটার মাইলেজ দেয়। ৮০ শতাংশ চার্জ হতে সময় নেয় এক ঘন্টা। এর দাম মাত্র ৮ লাখ ২৫ হাজার টাকা।

৯. MAHINDRA E VERITO :-

এই গাড়ি ফুল চার্জে ১৫০ কিলোমিটার মাইলেজ দেয়। ১০০ শতাংশ চার্জ হতে সময় নেয় মাত্র ৪৫ মিনিট। এই গাড়ির প্রারম্ভিক মূল্য ৯ লাখ টাকা। এটি বর্তমানে ভারতের বেঙ্গালুরু, চন্ডিগড়, হায়দ্রাবাদ, দিল্লী, কলকাতা, নাগপুর, পুনে ও মুম্বাইতে পাওয়া যায়।

১০. Mahindra e20 Plus :-

ফুল চার্জে এই গাড়ি ১১০ কিলোমিটার থেকে ১৪০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে। ৯৫% চার্জ হতে সময় নেয় মাত্র ৯০ মিনিট। এই গাড়ির দাম ৭ লাখ ৫০ হাজার টাকা থেকে ৮ লাখ ৫০ হাজার টাকার মধ্যে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment