রেস্টুরেন্টের স্টাইলে বানিয়ে ফেলুন এই লোভনীয় গোলমরিচ চিকেন রেসিপি, রইল রেসিপি

WhatsApp Channel Join Now
Google News Follow

প্রত্যেক মানুষের ছুটির দিনে নতুন নতুন রান্নার স্বাদ পেতে ভালো লাগে,মুখে কেউ স্বীকার করুক আর নাই করুক।এই প্রতিবেদনে আমরা নিয়ে এসেছি চিকেনের এক নতুন রেসিপি।চিকেনের এই নতুন রেসিপি ট্রাই যদি করে না থাকেন তাহলে আজই ট্রাই করে দেখুন,মুখে লেগে থাকবে এর স্বাদ। আসুন এবার দেখে নেওয়া যাক আজকের গোলমরিচ চিকেন রেসিপি(Golmorich Chicken Recipe)

গোলমরিচ চিকেন রেসিপি তৈরির উপকরণ
১. চিকেন
২. পিঁয়াজ, আদা, রসুন, কাঁচালঙ্কা
৩. কাজুবাদাম, পাতিলেবুর রস, গোলমরিচ ক্রাস্ট
৪. এলাচ, লবঙ্গ, তেজপাতা, দারুচিনি, বাটার
৫. টক দই
৬. জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো
৭. স্বাদমত নুন, সামান্য চিনি, রান্নার জন্য তেল, ধনেপাতা কুচি

কিভাবে তৈরি করবেন গোলমরিচ চিকেন রেসিপি? 

সবার প্রথমে বাজার থেকে আনা চিকেনের পিস গুলো ভালো করে ধুয়ে পরিস্কার করে নিন।এরপর গোলমরিচ শুকনো খোলায় হালকা ভেজে নিয়ে গুঁড়িয়ে নিন।এরপর ধুয়ে রাখা চিকেন পিসগুলোর মধ্যে পাতিলেবুর রস, নুন, আর আগে করে রাখা গোলমরিচের গুঁড়ো দিয়ে ভালো করে ম্যারিনেট করে নিন।এরপর একটি কড়াই নিয়ে তাতে তেল দিন, তারপর তেল গরম হলে আদা কুচি, রসুন কুচি, পিঁয়াজ কুচি, কাঁচালঙ্কা দিয়ে ভালো করে ভেজে নিন।

অল্প পরিমান কাজুবাদাম আগে থেকে ভিজিয়ে রাখবেন, এরপর সেটাও কড়াইতে দিয়ে তার মধ্যে অল্প নুন, আর সামান্য জল দিয়ে ঢাকা দিয়ে দিন। কিছুক্ষণ ঢাকা রাখার পর ঢাকা খুলে সবটা ঠান্ডা হতে আলাদা পাত্রে রেখে দিন।এরপর কড়াইতে অল্প তেল আর বাটার দিয়ে দিন।তেল আর বাটার গরম হলে তাতে এলাচ, লবঙ্গ, তেজপাতা আর দারুচিনি ফোঁড়ন দিয়ে দিন।

এরপর এর মধ্যে আগে থেকে ম্যারিনেট করে রাখা চিকেন দিয়ে দিন এবং ভালো করে ভাজতে থাকুন।অপরদিকে ভেজে রাখা পিঁয়াজ, আদা, রসুন, টক দই এর সাথে পেস্ট করে একটা ঘণ মিশ্রণ তৈরী করে নিন।এবার কড়াইতে ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো দিয়ে দিন পরিমান মত।তারপর মিশ্রণটি ভালো করে নাড়া চাড়া করে নিন এবং এর পর দই এর পেস্টটা কড়াইতে দিয়ে দিন।

Golmorich Chicken Recipe
Golmorich Chicken Recipe

রান্নার প্রক্রিয়াটি ঢাকা দিয়ে সম্পন্ন করুন,দেখবেন তাড়াতাড়ি রান্না হয়ে যাবে।এর মাঝে স্বাদমত নুন আর সামান্য পরিমান চিনি দিয়ে দিন। রান্না প্রায় হয়ে এলে নামানোর আগে গোলমরিচ গুঁড়ো আরেকবার, আর ধনেপাতা কুচি কচি করে ছড়িয়ে দিন। সমস্ত কিছু ভালো করে মিশিয়ে নিয়ে এবার নামিয়ে নিন,তৈরি আপনার রেসিপি।

Leave a Comment