বিভিন্ন সবজি দিয়ে বানিয়ে নিন ভেজিটেবিল চপ! দেখুন রেসিপি

WhatsApp Channel Join Now
Google News Follow

বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায় বাজারে। এই সবজিগুলো দিয়ে বিভিন্ন ধরনের পদ রান্না করা যায়। বিশেষ করে শীতের বিভিন্ন সবজি দিয়ে ভেজিটেবল চপ রান্না করা যায়, যেগুলো খেতে হয় দুর্দান্ত।আজকের এই প্রতিবেদনে আপনাদের জানানো হবে শীতের বিভিন্ন সবজি দিয়ে ভেজিটেবল চপের (vegetable chops) রেসিপি। দেখে নিন রেসিপিটি–

প্রথমেই স্পেশাল ভাজা মশলা তৈরি করে নিতে ভেজিটেবিল চপের জন্য। এই ভাজা মশলার জন্য গোটা জিরে, গোটা ধোনে, গোলমরিচ, শুকনো লঙ্কা ও গোটা মৌরি একসাথে শুকনো খোলায় ভেজে গুঁড়ো করে ভাজা মশলা তৈরি করে নিন।

এবারে বিট, গাজর কেটে নিন ছোট করে আর মটরশুটি ছাড়িয়ে নিন। এরপর কড়াইতে সর্ষের তেলে পাঁচফোড়ন দিয়ে সবজিগুলোকে নাড়াচাড়া করে নিন। এরপর এতে আদা বাটা, কাঁচা লঙ্কা কুচি আর লবণ দিয়ে নাড়াচাড়া করে নিন। সবজিগুলো ভাজা হয়ে গেলে এতে সেদ্ধ আলু ভেঁঙে দিয়ে দিন।

ভেজিটেবিল চপ
ভেজিটেবিল চপ

এরপর এর মধ্যে চিনাবাদাম ভাজা, ভাজা মশলা, লবণ এবং চিনি দিয়ে নাড়াচাড়া করে নিয়ে ধনেপাতা কুচি দিয়ে রান্না করে নিন। এবারে একটি পাত্রের মধ্যে কিছুটা ময়দা গুলে নিন। অন্যপাত্রে কিছুটা ব্রেডক্রাম্বস, চালের গুঁড়ো আর ভাজা মসলা একসাথে মিশিয়ে নিন। এবারে সবজির পুরগুলো গোল করে ময়দার ব্যাটারে ডুবিয়ে ব্রেডকাম্বস দিয়ে কোটিং করে নিন।এরপর এগুলো কড়াইতে তেলের মধ্যে কড়া করে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে ভেজিটেবিল চপ।

Leave a Comment