লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC: দিনে ২০০ টাকা জমিয়ে পেয়ে যান ২৮ লক্ষ টাকা! LIC-র এই বিশেষ স্কিমে মিলবে দারুণ সুযোগ

Published on:

LIC: লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা LIC হল ভারতের বৃহত্তম বিমা সংস্থা। এলআইসিতে বিনিয়োগ সুরক্ষিত ও ভালো রিটার্নের জন্যই মানুষ নিজের রক্ত জল করা রোজগারের টাকা বিনিয়োগ করেন এখানে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনেক বছর ধরে এলআইসি মানুষের পাশে আছে। গরীব, মধ্যবিত্ত ও ধনী সব শ্রেণীর জন্যই স্কীম লঞ্চ করেছে এই বীমা কোম্পানি। সব শ্রেণীর মানুষই নিজের সাধ্যমত এলআইসির স্কিমে টাকা বিনিয়োগ করে ভালো রিটার্ন পেতে পারেন। সম্প্রতি এলআইসির তরফে একটি নতুন স্কিম লঞ্চ করা হয়েছে যার নাম ‘এলআইসি জীবন প্রগতি’। এই স্কিমে বিনিয়োগের সর্বনিম্ন বয়সসীমা হল ১২ বছর ও সর্বোচ্চ ৪৫ বছর অর্থাৎ ১২-৪৫ বছর বয়সীরা এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন।

LIC Jivan Pragati Policy:

এলআইসি জীবন প্রগতি প্ল্যানে, প্রতিদিন ২০০ টাকা জমা করে ২৮ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পাওয়া যেতে পারে। এই স্কিমে প্রতিদিন ২০০ টাকা অর্থাৎ মাসে ৬০০০ টাকা করে বিনিয়োগ করতে হবে। সেই হিসাব অনুযায়ী প্রতি বছর ৭২,০০০ টাকা করে জমা হবে। এইভাবে ২০ বছরের জন্য টাকা জমালে মোট বিনিয়োগের পরিমাণ হবে ১৪,৪০,০০০ টাকা। এই ভাবেই টাকা জমিয়ে মেয়াদ শেষে মোট ২৮ লক্ষ টাকা পাওয়া যাবে।

এলআইসি জীবন প্রগতি প্ল্যানের বিশেষত্ব হল প্রতি পাঁচ বছরে বিনিয়োগকারীদের রিস্ক কভার বাড়তে থাকে, বিনিয়োগকারীরা যে পরিমাণ টাকা পান তা প্রতি ৫ বছরে বাড়তে থাকে। ডেথ বেনিফিটের ক্ষেত্রে পলিসিধারীর মৃত্যুর পর বীমার পরিমাণ, সাধারণ প্রত্যাবর্তনমূলক বোনাস এবং চূড়ান্ত বোনাস সবটা একত্রিত করে একসাথে দেওয়া হয়।

আরও পড়ুন: সারাদিন AC ব্যবহার করেও আসবে কম বিদ্যুৎ বিল, খেয়াল রাখুন এই ১০ বিষয়

জীবন প্রগতি নীতির সর্বনিম্ন মেয়াদ ১২ বছর এবং সর্বোচ্চ মেয়াদ ২০ বছর। ১২ থেকে ৪৫ বছর বয়সী যে কোনো ব্যক্তি এই পলিসি কিনতে পারবেন। ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে এই পলিসির প্রিমিয়াম দেওয়া যেতে পারে। এই পলিসির ন্যূনতম নিশ্চিত পরিমাণ হল ১.৫ লক্ষ টাকা। তবে এর কোনও সর্বোচ্চ সীমা নেই। কেউ যদি ২ লাখ টাকার পলিসি কেনেন তবে প্রথম পাঁচ বছর তার ডেথ বেনিফিট স্বাভাবিক থাকবে। পরবর্তীতে ৬ থেকে ১০ বছরের জন্য কভারেজ হবে ২.৫ লক্ষ টাকা। একইভাবে ১০-১৫ বছরের কভারেজ বেড়ে হবে ৩ লক্ষ টাকা। আবার কোনো ব্যক্তি ভবিষ্যতে কোনো এলআইসির প্ল্যান কেনার কথা ভেবে থাকলে তার জন্য অত্যন্ত উপকারী একটি প্ল্যান হতে পারে এলআইসির এই পলিসিটি।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment