লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC New Scheme: আর নেই কোনও টাকার চিন্তা, LIC-র এই ২টি পলিসি দিচ্ছে দারুণ সুবিধা

Published on:

LIC New Scheme: লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা LIC হল ভারতের বৃহত্তম বিমা সংস্থা। সুরক্ষিত বিনিয়োগ ও নিশ্চিত রিটার্নের জন্য আজও মানুষ নিজের রক্ত জল করে রোজগার করা টাকা বিনিয়োগ করেন এই বিমা কোম্পানিতে। বহু বছর ধরে সব শ্রেণীর মানুষের জন্য বিভিন্ন ধরনের স্কিম লঞ্চ করে আসছে এলআইসি (LIC)। এলআইসির প্রতিটি স্কিম থেকে মানুষ উপকৃত হলেও এমন দুটি পলিসি রয়েছে যেখানে টাকা বিনিয়োগ করলে ভবিষ্যতের আর কোনো চিন্তা থাকবে না। নিম্নে LIC-এর সেই দুই পলিসি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

These Two Policies Of LIC Provide Great Benefits:

LIC SIP পলিসি:

এই পলিসিতে গ্রাহকরা একই সঙ্গে দুটি সুবিধা উপভোগ করতে পারেন। এই প্ল্যানে গ্রাহকরা পেয়ে যাবেন বাজার সংযুক্ত মোটা অর্থ ফেরতের সঙ্গে আজীবন বিমার সুরক্ষা। এই পলিসিতে বিনিয়োগকারীদের হঠাৎ কোনো দুর্ঘটনা ঘটলে তার পরিবারকে কোনোট চিন্তা করতে হবে না। উক্ত পলিসিতে গ্রাহক সঞ্চয়ের সঙ্গে পরিবারের নিশ্চিত নিরাপত্তাও পাবেন।

পলিসির বিশেষত্ব:

  • এই পলিসিতে বিনিয়োগকারীদের ঝুঁকি নেওয়ার ক্ষমতার উপর ভিত্তি করে ৪টি ফান্ডের মধ্য থেকে ১টি ফান্ড বেছে নিতে হবে।

 

  • কোনো খরচ ছাড়াই ফান্ড পরিবর্তন করতে পারবেন বিনিয়োগকারীরা।

 

  • ভারতীয় আয়কর আইন ৮০সি এবং ১০ডি-এর নিয়ম অনুসারে উক্ত পলিসিতে কর ছাড়ের সুবিধাও পাবেন গ্রাহকরা।

 

  • এই পলিসি কিনতে চাইলে গ্রাহকরা জরুরি পরিস্থিতিতে উক্ত পলিসি থেকে আংশিক ফান্ড তুলতে পারবেন। উক্ত পলিসি হোল্ডারকে মোট প্রিমিয়ামের ১০৫ শতাংশ ডেট বেনিফিট প্রদান করা হবে। পলিসি বৈধতার শেষে পুরো টাকাটাই পাওয়া যাবে। হঠাৎ কোনো দুর্ঘটনাজনিত কারণে মৃত্যু হলে অতিরিক্ত কভারেজ মিলবে এই পলিসি মাধ্যমে।

LIC জীবন উঙ্গম পলিসি:

এই পলিসিতে গ্রাহকরা পাবেন ডেথ বেনিফিটের সুবিধা। এছাড়াও রয়েছে অতিরিক্ত কভারেজের জন্য একাধিক রাইডার। এই পলিসিতে বিনিয়োগকারীদের বেতন থেকে প্রিমিয়াম কেটে নেওয়ার সুবিধা প্রদান করা হয়। ভারতীয় আয়কর আইন ৮০সি এবং ১০ডি-এর নিয়ম অনুসারে উক্ত পলিসিতে রয়েছে কর ছাড়ের সুবিধা।

পলিসির বিশেষত্ব:

জীবন উমঙ্গ পলিসিতে রয়েছে ডেথ বেনিফিটের সুবিধা। LIC সংস্থা তরফ থেকে উক্ত পলিসিতে বিনিয়োগকারীদের সারভাইভাল বেনিফিট, ম্যাচিউরিটি বেনিফিট এবং রাইডার বেনিফিটের সুবিধা প্রদান করা হচ্ছে।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment