LIC: স্বল্প বিনিয়োগে এলআইসির এই স্কিমে মিলবে ২৫ লক্ষ টাকা রিটার্ন, জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

LIC: ভবিষৎ সঞ্চয়ের জন্য অর্থ বিনিয়োগের ক্ষেত্র হিসাবে সাধারণ মানুষ ব্যাংক ও পোস্ট অফিসের পর দেশের রাষ্ট্রায়ও বিমা কোম্পানি লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসির (LIC) উপর ভরসা করেন। মোটা টাকা রিটার্নের পাশাপাশি আর্থিক নিরাপত্তা পাওয়া যায় বলে আজও হাজার হাজার মানুষ আস্থা রাখেন এই বীমা কোম্পানির উপর।

lic
lic

এই বীমা কোম্পানিটি বিভিন্ন সময় তার গ্রাহকদের জন্য দুর্দান্ত স্কিম নিয়ে আসে যাতে উপকৃত হন গ্রাহকরা।সম্প্রতি এলআইসি (LIC) তার গ্রাহকদের জন্য এমন একটি স্কিম নিয়ে এসেছে যেখানে বিনিয়োগের উপর দ্বিগুণ বোনাসের সুবিধা পাবেন গ্রাহকরা। এই পলিসির নাম জীবন আনন্দ নীতি। ৩৫ বছরের জন্য বিনিয়োগ করতে হবে এই পলিসিতে। প্রত্যেক মাসে ১৩৫৮ টাকা অর্থাৎ সারা বছরে ১৬ হাজার ৩০০টাকা জমা করতে হবে গ্রাহকদের।

পলিসির (LIC) সুবিধাসমূহ:

  • এলআইসির এই পলিসিতে ডেথ বেনিফিট এবং রাইডার বেনিফিটের সুবিধা মিলবে। যদি কোনো পলিসিধারী গ্রাহক মেয়াদ পূর্তির আগে মারা যান তবে নমিনিকে ১২৫ শতাংশ পর্যন্ত সুবিধা দেওয়া প্রদান করা হবে।
  • এই পলিসিতে নূন্যতম ১ লক্ষ টাকা পর্যন্ত নিশ্চিত পরিমাণ পাবেন পলিসিধারীরা।
lic
lic

এছাড়া এই পলিসির কোনো সর্বোচ্চ সীমা নেই, রাইডার বেনিফিট হিসাবে গ্রাহকরা এক্সিডেন্টাল ডেথ এন্ড ডিজেবিলিটি বেনিফিট, এক্সিডেন্ট বেনিফিট রাইডার, নিউ টার্ম রাইডার এবং নতুন ক্রিটিকাল ইলনেস বেনিফিট পাবেন। তবে এই পলিসিতে বিনিয়োগে কোনো প্রকার ট্যাক্স সুবিধা পাবেন না গ্রাহকরা।

পলিসির (LIC) প্রয়োজনীয় নথিপত্র:

গ্রাহকদের গুরুত্বপূর্ণ নথি হিসেবে আধার কার্ড, ব্যাংক একাউন্ট, মোবাইল নম্বর এবং প্যান কার্ড জমা করতে হবে।

আরও পড়ুন: Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে ৪ লক্ষ টাকা বিনিয়োগে মেয়াদপূর্তিতে মিলবে দ্বিগুণ টাকা; জানুন বিস্তারিত

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।;

Leave a Comment