LIC: একবার বিনিয়োগ করেই মাসিক পেনশন পাবেন ৬০ হাজার পর্যন্ত পেনশন! LIC-র এই প্ল্যানে একবার ইনভেস্ট করলেই নিশ্চিন্ত কাটবে জীবন

LIC: আমরা প্রায় সকল সাধারণ মানুষই সুরক্ষিত জায়গায় টাকা ইনভেস্ট করার কথা ভাবলে সবার আগে যে নামটি মাথায় আসে তার নাম হলো, এলআইসি (LIC)। এলআইসির এমন অনেক পলিসি আছে যেখানে বিমার সুবিধার পাশাপাশি ভালো রিটার্নও পাওয়া সম্ভব। তাই আজকের এই প্রতিবেদনে আপনাদের জন্য এলআইসির একটি নতুন পলিসি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দেশের বৃহত্তম জীবন বীমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (LIC) সকল বয়সের মানুষের জন্য নিরাপদ বিনিয়োগের পাশাপাশি বিনিয়োগের পরিমাণের উপর পেনশনের সুবিধা প্রদান করে। এলআইসি এর এমনই একটি জনপ্রিয় প্ল্যান যেখানে একবার প্রিমিয়াম দিয়ে প্রতি মাসে পাবেন ১২,৪০০ টাকা পেনশন। বেশিরভাগ পেনশন স্কিম ৬০ বছর থেকে শুরু হলেও এলআইসি (LIC) এর সরল পেনশন প্ল্যান ৪০ বছর বয়স থেকে পেনশনের সুবিধা দিয়ে থাকে।

এলআইসির এই সরল পেনশন প্ল্যান অবসর সময়ের জন্য জনপ্রিয় পরিকল্পনা। এলাআইসি এর এই প্ল্যান ব্যক্তির সারা জীবনের পেনশনের নিশ্চয়তা প্রদান করে। এছাড়া এলআইসি এর এই প্ল্যানে ঋণের সুবিধা রয়েছে। আর এলআইসির এই সরল পেনশন প্ল্যান ৪০ থেকে ৮০ বছর বয়সী ব্যক্তিদের ক্ষেত্রে প্রযোজ্য। এবং আপনি যখন প্রথমবার পলিসি কিনবেন শুধুমাত্র তখনই একবার প্রিমিয়াম দিতে হবে। পাশাপাশি পলিসি ইস্যু করার সাথে সাথেই আপনি পেনশন পেতে শুরু করবেন।

LIC
LIC

এলআইসি এর সরল পেনশন প্ল্যানে নমিনির সুবিধা রয়েছে। ফলে পলিসিধারীর মৃত্যুতে বিনিয়োগের অর্থ নমিনিকে ফিরিয়ে দেওয়া হবে। এছাড়াও যৌথ একাউন্ট দম্পতিদের জন্য উপযুক্ত। যৌথ একাউন্টের ক্ষেত্রে পলিসিধারীরা যতদিন বাঁচবেন ততদিন পলিসিধারীরা পেনশনের সুবিধা পাবে। স্বামী-স্ত্রীর মধ্যে একজন মারা গেলে অপরজন পেনশনের সুবিধা পেতে থাকবে। উভয়ের মৃত্যুর পর বিনিয়োগের অর্থ নমিনিকে ফিরিয়ে দেওয়া হবে। সেই সঙ্গে পলিসিধারী পলিসি শুরু হওয়ার তারিখ থেকে ছয় মাস পর যেকোনো সময় পলিসি সমর্পণ করতে পারেন।

এলআইসি সরল পেনশন প্ল্যানে একবার প্রিমিয়াম দেওয়ার পর বার্ষিক, অর্ধ-বার্ষিক, ত্রৈমাসিক এবং মাসিক ভিত্তিতে আপনি পেনশন পেতে পারেন। এছাড়াও এই প্ল্যানে সর্বনিম্ন ১০০০ টাকা মাসিক পেনশন পাওয়া সম্ভব। এবং এলআইসির এই প্ল্যানে পেনশনের সর্বোচ্চ কোনো উচ্চ সীমা নেই। ফলে আপনার বিনিয়োগের অর্থের উপর ভিত্তি করেই আপনি পেনশন পাবেন।

আরও পড়ুন: Neem Phooler Madhu: পর্ণাকে ডিভোর্স না দিয়ে তার সঙ্গে থাকার ইচ্ছা প্রকাশ করল সৃজন, প্রকাশ্যে দুর্ধর্ষ পর্ব 

Leave a Comment