লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC: এবার ১০ বছরে টাকা হবে ডবল! LIC-র এই স্কিমে কিভাবে রাতারাতি হবেন লাখপতি? জেনে নিন

Published on:

WhatsApp Group Join Now

LIC: বর্তমানে আমাদের মধ্যে অনেকেই আছেন, যারা ভালো রিটার্ন পাওয়ার আশায় টাকা বিনিয়োগ করে থাকেন মিউচুয়াল ফান্ডে। তবে সেক্ষেত্রে রিস্কও থেকে থাকে তুলনমূলকভাবে অনেক বেশি। মূলত শেয়ার মার্কেটের উপর ভরসা করেই মিউচুয়াল ফান্ডের টাকা ওঠানামা করে। এবং সেই কারণেই এইরকম রিক্স থেকে মুক্তি পেতে বর্তমানে প্রবীণ নাগরিকদের মধ্যে অনেকেই ভরসা রাখেন সাধারনত ব্যাঙ্ক, পোস্ট অফিস বা LIC র মতো কোনো নির্ভরযোগ্য জায়গায়। কারণ এখানে বিনিয়োগ করা অর্থ থাকে সুরক্ষিত।

আর্থিক সঞ্চয়ের জন্য কোথাও বিনিয়োগ করা অত্যন্ত জরুরি। কিন্তু কোন খাতে কত টাকা বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়া যাবে, তা বুঝতে পারেন না অনেকেই। এক্ষেত্রে সবথেকে সুরক্ষিত হল এলআইসি-তে বিনিয়োগ করা। এলআইসি(LIC)-র তরফে আনা হয়েছে নতুন একটি পলিসি(Policy), যেখানে অল্প টাকা বিনিয়োগ করেই ভাল রিটার্ন পাওয়া যাবে। এলআইসির আনা এসআইআইপি(SIIP)-তে বিনিয়োগের আরও একটি সুবিধা হল, এখানে বিনিয়োগ করলে আর্থিক ঝুঁকির মুখে পড়ার সম্ভাবনা তুলনামূলকভাবে অনেকটাই কম। এলআইসির এসআইআইপি পলিসির সুবিধা পাওয়ার জন্য আবেদনকারীর বয়স ন্যূনতম ৯০ দিন অর্থাৎ তিন মাস হতে হবে। এলআইসির পলিসিতে বিনিয়োগের সর্বোচ্চ বয়সসীমা ৬৫ বছর। এই পলিসির মেয়াদ ১০ বছর থেকে ২৫ বছর হতে পারে।

জানা গেছে, এলআইসি এসআইআইপি-তে গ্রাহকরা একাধিক সুবিধা পান। এরমধ্য়ে অন্যতম হল আকস্মিক মৃত্যু ও পলিসির মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার মতো গ্যারান্টি সুবিধা। যদি বিমার মেয়াদ শেষ হওয়ার আগে কোনও গ্রাহকের মৃত্যু হয়, তবে বিমাকারীর পরিবার বা নমিনি ইউনিট ফান্ড ভ্যালুর সমান আর্থিক রিটার্ন পাবেন।

তবে এলআইসিতে বিনিয়োগ করার আগে আপনাকে যে যে বিষয়গুলি মাথায় রাখতে হবে সেগুলি হলো,-

প্রথমত, এলআইআইসির এসআইআইপি-তে চার ধরনের ফান্ডের অপশন রয়েছে, গ্রাহকেরা এর মধ্য়ে থেকে যেকোনও একটি ফান্ড বেছে নিতে পারেন। এই ফান্ডগুলি হল বন্ড ফান্ড, সিকিওরড ফান্ড, ব্যালেন্সড ফান্ড ও গ্রোথ ফান্ড। পাশাপাশি অতিরিক্ত কভারেজও যোগ করতে পারেন গ্রাহকেরা। এই পলিসিতে বিনিয়োগ করলে আয়কর আইনের অধীনে করে ছাড়ও পাওয়া যায়। যদি কোনও গ্রাহক চান, তবে বিমার মেয়াদের পাঁচ বছর পার করার পর আংশিক টাকা তুলে নিতে পারেন।

WhatsApp Group Join Now

দ্বিতীয়ত, এলআইসির এসআইআইপি-তে দুই ধরনের সুবিধা রয়েছে। দুর্ঘটনায় মৃত্যু ও আংশিক অর্থ তুলে নেওয়ার সুবিধা।
তৃতীয়ত, যদি কোনও গ্রাহক এলআইসির এসআইআইপি-তে ৫০ হাজার টাকা বিনিয়োগ করেন, তবে ১০ শতাংশ সুদের হারে ১০ বছর পর আপনার জমা অর্থের পরিমাণ হবে ৯ লক্ষ ৩৯ হাজা ৭০০ টাকা।

Icche Putul: ময়ূরীর আসল রূপ বেরোতেই হাহুতাশ করছে মেঘের মা, ফাঁস ‘ইচ্ছে পুতুল’র আগাম পর্ব1

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment