লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LPG Cylinder Price Cut: এইবার মাত্র ৩০৮ টাকায় মিলবে গ্যাস সিলিন্ডার! দেখে নিন কীভাবে পাবেন

Published on:

LPG Cylinder Price Cut: গ্রাহকদের জন্য এলো বড়সড় সুখবর। সস্তা হয়ে গেল গ্যাস সিলিন্ডারের দাম। রান্নার গ্যাস বিক্রি হচ্ছে মাত্র ৩০৮ টাকায়। সম্প্রতি সরকারি তেল ও গ্যাস বিপণন সংস্থা একটি বিজ্ঞপ্তি জারি করেছে, সেখানে বলা হয়েছে ১ মে থেকে এলপিজি সিলিন্ডারের দাম ১৯ টাকা করে কমেছে। তবে, এই সুবিধা মিলবে কিন্তু একমাত্র বাণিজ্যিক গ্যাসের ক্ষেত্রেই ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এর আগের মাসে অর্থাৎ এপ্রিল মাসের ১ তারিখে বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩৫ টাকা কমেছিল। এই দাম কমার মাস তিনেক ধরে রান্নার গ্যাসের দাম বেড়েছিল। এবারে যা ১৯ টাকা করে কমলো। দাম হ্রাসের কারণে কলকাতায় রান্নার গ্যাস সিলিন্ডারের (LPG Cylinder) দাম দাঁড়িয়েছে ১৮৫৯ টাকা।দিল্লিতে দাম দাঁড়িয়েছে ১৭৪৫.৫০ টাকা। চেন্নাইতে দাম ১৯১১ টাকা দাঁড়িয়েছে। মুম্বাইতে দাম দাঁড়িয়েছে ১৬৯৮.৫০ টাকা।

LPG Cylinder Price Cut:

তবে, শুধুমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের দামই যে কমেছে এমনটা নয়। ৫ কেজি ওজনের ফ্রি ট্রেড এলপিজি গ্যাসের দামও কমেছে। আর সেই কারণে কলকাতায় সিলিন্ডার বিকৃত হচ্ছে ৩০৮.৫০ টাকায়। পাশাপাশি ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের ক্ষেত্রে আবার ৩০০ টাকা ছাড় বজায় থাকবে। আর সুবিধা পাবেন প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় অন্তভুক্ত গ্রাহকরাও । এতদিন পর্যন্ত এই ছাড়ের মেয়াদ স্থির করা হয়েছিল ৩১ মার্চ,২০২৪ পর্যন্ত। এখন সেই তারিখ বাড়িয়ে ৩১ মার্চ, ২০২৫ করা হয়েছে।

আরও পড়ুন: Pan Card Apply: আর দৌড়ঝাঁপের প্রয়োজন নেই, এবার বাড়িতে বসে মাত্র ৫ মিনিটেই তৈরি হবে প্যান কার্ড; জানুন কীভাবে

এরআগে একবার উজ্জ্বলা যোজনায় সিলিন্ডারের (LPG Cylinder) দাম ১০০ টাকা কমিয়ে দেওয়া হয়েছিল। বর্তমানে কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম ৮২৯ টাকায় পাওয়া যায়। আবার সেই গ্যাসই উজ্জ্বলা যোজনার আওতায় ভুক্ত গ্রাহকরা ৫২৯ টাকায় পাবেন। আর তারফলে প্রতিটি সিলিন্ডারের ক্ষেত্রে ৩০০ টাকা ছাড় মিলবে । যারফলে প্রতি বছরে গ্রাহকরা ৩৬০০ টাকা খরচ হওয়া থেকে বাঁচাতে পারবেন।

এই খবর আসার পর খুশি হয়েছেন ভোক্তারা। গ্যাসের দাম কমে যাবে হাফ ছেড়ে বাঁচলেন তারা। তবে আসন্ন ভোটের কারণেই কি এমন সিদ্ধান্ত? যদি তাই হয়ে থাকে তাহলে ভোটের পর আবার দাম বাড়ার আশঙ্কা থাকবে। সেই প্রশ্নই ভাঁজ এনেছে ভোক্তাদের কপালে। তবে আপাতত দাম কমায় খুশি সকলেই। এবার থেকে প্রতিবছর অনেকগুলো টাকা করে সংরক্ষণ করতে পারবেন তারা।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।