LIC-এর এই পলিসিতে ৪৫ টাকা বিনিয়োগে মেয়াদপূর্তিতে পেয়ে যাবেন ২৫ লক্ষ টাকা; জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

ঝুঁকিহীন গ্যারান্টেড রিটার্নের ক্ষেত্রে আজও সাধারণ মানুষ ব্যাংক ও পোস্ট অফিসের উপর কেন্দ্রীয় সরকার পরিচালিত আর্থিক প্রতিষ্ঠান LIC-এর উপর ভরসা রাখেন। বিভিন্ন গ্রাহকদের কথা মাথায় রেখে মাঝেমধ্যেই এলআইসির তরফে নিত্যনতুন স্কিম লঞ্চ করা হয়। যা থেকে লাভবান হন সাধারণ মানুষ। এলআইসির এমন একটি স্কিম হলো জীবন আনন্দ পলিসি। আজকের প্রতিবেদনে এই সম্পর্কে জেনে নিন বিস্তারিত।

এটি এলআইসির একটি প্রিমিয়াম টার্ম পলিসি। এই পলিসিতে বিনিয়োগে ডবল বোনাসের সুবিধা পাবেন গ্রাহকরা। কোম্পানির তরফে গ্রাহকদের দুই’ভাবে সুবিধা দেওয়া হয়ে থাকে যার মধ্যে রয়েছে ডেট বেনিফিট এবং রাইডার বেনিফিট।এক্ষেত্রে পলিসি ম্যাচিউর হওয়ার পূর্বে পলিসি ধারকের মৃত্যু হলে সেই পলিসি নমিনির নামে করে দেওয়া হয়। এই পলিসিতে নূন্যতম ১ লক্ষ টাকা বিমা দেওয়া হয়। তবে এখনও পর্যন্ত কোম্পানির তরফে কোনো সর্বোচ্চ সীমা নির্ধারণ করা হয়নি।

lic
lic

এলআইসি-র এই পলিসিতে কোম্পানি ২৫ লক্ষ টাকা রিটার্ন পাওয়ার সুযোগ দিয়ে থাকে। তবে তার জন্য গ্রাহকদের প্রতিদিন ৪৫ টাকা করে একটানা ৩৫ বছর পর্যন্ত বিনিয়োগ করতে হবে অর্থাৎ প্রতি বছর ১৬,৩০০ টাকা করে বিনিয়োগ করতে হবে।

lic
lic

৩৫ বছরের মোট বিনিয়োগের পরিমাণ হবে ৫ লাখ ৭০ হাজার ৫০০ টাকা আর পলিসি ম্যাচিউর হওয়ার পর ২৫ লক্ষ টাকা পাওয়া যাবে। উল্লেখ্য, গ্রাহকরা এই পলিসি কিনতে চাইলে এলআইসি অফিস বা এলআইসি এজেন্টের কাছে যেতে হবে। সেখান থেকে পলিসি সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য জানার পর পলিসি কেনার সিদ্ধান্ত নিতে পারবেন গ্রাহকরা।

আরও পড়ুন: Civic Forest Worker: চাকরি প্রার্থীদের জন্য সুখবর! এইবার বন দফতরে কর্মী নিয়োগ রাজ্যের; জানুন কত টাকা বেতন পাবেন

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment