Civic Forest Worker: চাকরি প্রার্থীদের জন্য সুখবর! এইবার বন দফতরে কর্মী নিয়োগ রাজ্যের; জানুন কত টাকা বেতন পাবেন

WhatsApp Channel Join Now
Google News Follow

Civic Forest Worker: যত দিন যাচ্ছে ততই রাজ্যে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনার সময়ে বিভিন্ন সেক্টরে কর্মী ছাঁটাই করা হয়েছিল এবং এর পরবর্তী সময়েও সাধারণ মানুষ স্বাভাবিক জীবনে ফিরলেও চাকরির বাজারে একপ্রকার মন্দা দেখা দিয়েছে। যার কারণে শিক্ষিত যুব সম্প্রদায় একপ্রকার দিশেহারা হয়ে পড়েছে। চাকরি পাওয়ার আশায় হন্যে হয়ে ঘুরছেন সকলেই আবার এর মধ্যে কেউ সরকারি চাকরির আশায় দিন কাটাচ্ছেন।

এমতাবস্থায় রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য সুখবর নিয়ে এসেছে রাজ্য সরকার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, খুব শীঘ্রই রাজ্যে অনেক শূন্য পদে নিয়োগ করা হবে। ইতিমধ্যে অনেক শূন্যপদে নিয়োগ করা হয়েছে। সূত্রের মারফত জানা গিয়েছে, লোকসভা ভোটের পূর্বে আরও কিছু নিয়োগ করা হতে পারে। আজকের প্রতিবেদনে জেনে নিন কোন দফতরে নিয়োগ করা হবে প্রার্থীদের।

Civic Forest Worker
Civic Forest Worker

নবান্ন সূত্রের খবর, রাজ্যের বনবিভাগে (Civic Forest Worker) নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হতে পারে রাজ্য সরকারের তরফে। রাজ্যের বন দফতর মারফত প্রকাশ্যে এসেছে এই খবরটি। জানা গিয়েছে, রাজ্যের বন বিভাগে শূন্যপদে শীঘ্রই নিয়োগ করা হবে। তবে এইক্ষেত্রে পুলিশের মতো সিভিক নিয়োগের মডেলকে অনুসরণ করা হতে পারে অর্থাৎ এইবার থেকে সিভিক বন কর্মী নিয়োগ হতে চলেছে রাজ্যে। যার ফলে কর্মসংস্থান হবে হাজার হাজার মানুষের।

সূত্রের মারফত জানা গিয়েছে, রাজ্য সরকারের তরফে এইবার বন দফতরের সিভিক ভলান্টিয়ার (Civic Forest Worker) পদে নিয়োগ করা হবে। এক্ষেত্রে পুলিশ বিভাগে যেভাবে সিভিক ভলান্টিয়ারদের নূন্যতম যোগ্যতায় নিয়োগ করা হয়, সেই একইভাবে নূন্যতম যোগ্যতায় চাকরি মিলবে বন দফতরে।

Civic Forest Worker
Civic Forest Worker

৬০ বছর বয়স পর্যন্ত প্রার্থীরা এই পদে চাকরি করতে পারবেন। তবে ৬০ বছরের পর অবসর জীবনেও ভাতা দেওয়া হতে পারে তাঁদের। এই পদের জন্য কর্মীরা প্রাথমিকভাবে মাসিক ১২ হাজার টাকা বেতন পাবেন। যদিও এই বিষয়ে আর কোনো তথ্য প্রকাশ করা হয়নি সরকারের তরফে।

আরও পড়ুন: Anant Pre wedding: আম্বানিদের পার্টিতে মহা বিপত্তি, হাজার হাজার মানুষের সমাগমে গলার পেনডেন্টহারালেন জাকারবার্গ-পত্নী, ৩.৫ ঘণ্টা ধরে চলল তল্লাশি

আরও পড়ুন: Kanchan Sreemoyee Viral Video: লিকপিকে কাঞ্চনকে বিয়ের আসরেই কোলে তুলে একপাক ঘোরালেন নতুন বউ! ছিঃ ছিঃ রব সোশ্যাল মিডিয়ায়

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment