লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

পোস্ট অফিসে বিনিয়োগ করেই এবার হয়ে যান কোটিপতি! মাত্র ৬০০ টাকা দিলেই হয়ে যাবেন কোটিপতি, জেনে নিন কীভাবে

Published on:

WhatsApp Group Join Now

ধনী গরিব সকলেই ভবিষ্যৎ নিয়ে চিন্তিত, সকলের চাওয়া ভবিষ্যৎ ভালো করার। ভবিষ্যতের জন্য সঞ্চয় করা গুরুত্বপূর্ণ। এটি আপনাকে অপ্রত্যাশিত খরচের জন্য প্রস্তুত রাখবে এবং আপনাকে অবসর জীবনে আরামদায়কভাবে থাকার অনুমতি দেবে। সঞ্চয় করার জন্য অনেকগুলি উপায় রয়েছে, কিন্তু একটি জনপ্রিয় বিকল্প হল রেকারিং ডিপোজিট (আরডি) অ্যাকাউন্ট।

WhatsApp Group Join Now

আরডি অ্যাকাউন্ট হল একটি সঞ্চয় অ্যাকাউন্ট যেখানে আপনি প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা করেন। আপনি যে পরিমাণ অর্থ জমা করেন তার উপর আপনি সুদ পাবেন। সুদের হার সাধারণত ব্যাঙ্কগুলির সেভিংস অ্যাকাউন্টগুলির চেয়ে বেশি।

ভারতের পোস্ট অফিসগুলি আরডি অ্যাকাউন্ট অফার করে। আপনি পোস্ট অফিসে একটি আরডি অ্যাকাউন্ট খুলতে পারেন এবং প্রতি মাসে ১০০ টাকা থেকে শুরু করে যে কোনও পরিমাণ অর্থ জমা করতে পারেন। অ্যাকাউন্টের মেয়াদকাল ৫ বছর।

পোস্ট অফিসগুলি বর্তমানে আরডি অ্যাকাউন্টগুলিতে ৬.৫% সুদ দিচ্ছে। এটি একটি ভাল সুদের হার, এবং এটি আপনাকে আপনার সঞ্চয়কে দ্রুত বৃদ্ধি করতে সাহায্য করবে। এই হিসাবে আপনি যদি প্রতিমাসে ৬০০ টাকা করে জমান তাহলে খুব সহজেই তা এক লাখ টাকায় পরিণত হবে। পাঁচ বছরের একটি আরডি স্কিম রয়েছে ইন্ডিয়া পোস্টে।

আরডি অ্যাকাউন্টগুলির কিছু সুবিধা হল:

  • নিরাপদ: পোস্ট অফিসগুলি ভারত সরকারের অধীনে পরিচালিত হয়, তাই আপনার অর্থ নিরাপদ থাকবে।
  • সহজ: আরডি অ্যাকাউন্ট খুলতে এবং পরিচালনা করতে সহজ। আপনি যে কোনও পোস্ট অফিসে একটি আরডি অ্যাকাউন্ট খুলতে পারেন।
  • নমনীয়: আপনি যে কোনও সময় আপনার আরডি অ্যাকাউন্ট থেকে অর্থ তুলতে পারেন। তবে, আপনি যদি অ্যাকাউন্টটি বন্ধ করেন তবে আপনি সুদের কিছু অংশ হারাতে পারেন।
  • যদি আপনি সঞ্চয় করার জন্য একটি নিরাপদ এবং লাভজনক উপায় খুঁজছেন, তাহলে পোস্ট অফিসের আরডি অ্যাকাউন্ট একটি ভাল বিকল্প।
About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment