Post office: পোস্ট অফিসে অবিশ্বাস্য স্কিম! মাত্র ১১৪ মাসেই টাকা ডবল, পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই কেল্লাফতে

WhatsApp Channel Join Now
Google News Follow

অনেকেই ব্যাঙ্কে (Bank )টাকা সঞ্চয় করতে পছন্দ করেন। তবে অনেক গ্রাহকের কোনও ধারনা নেই যে পোস্ট অফিসের (Post office) এই স্কিমে টাকা সঞ্চয় করতে পারলে, পাওয়া যাবে ডবল রিটার্ন। কেবলমাত্র ব্যাঙ্কের থেকে বেশি রিটার্ন পাওয়া যাবে তাই নয়,পোস্ট অফিসও(Post office)পাওয়া যায় অনেক রিটার্ন।

চলুন আজ জেনে নেওয়া যাক পোস্ট অফিসের এমন একটা স্কিম সম্পর্কে।টাইম ডিপোজিট(Time deposit)স্কিমে পোস্ট অফিস টাকা রাখলে বেশি রিটার্ন পাওয়া যায়।এই স্কিমে অর্থ বিনোয়েগ করলেও রিটার্ন পাওয়া যায় দ্বিগুণ।সুদের হারের পরিমাণ ও অনেক টা বেশি এই স্কিমে।

post
post office

বিনিয়োগ কারীরা নিজেদের অর্থ দ্বিগুণ তিনগুণ করার লোভে বিভিন্ন স্কিমে টাকা জমা দিয়ে থাকেন । বর্তমানে এই স্কিমে ৭.৫ শতাংশ সুদ পাওয়া যায়।এবং টাকা ডিপোজিট এর জন্য এই স্কিম নিরাপদ কারন পোস্ট অফিস (Post office) সরকারের অধীনে পরিচালিত হয়।এখানে আপনি ১ বছর ২ বছর ৩ বছর ৪ বছর ও ৫ বছরের জন্য টাকা জমা রাখতে পারবেন। বিনিয়োগ কারী দের এই স্কিমে বর্তমানে ৬.৯ শতাংশ সুদ দেওয়া হয়। তবে ৫ বছরের জন্য অর্থ বিনিয়োগ করে রাখলে ৭.৫ শতাংশ সুদ পাবে।

তবে আপনি যদি আপনার অর্থ কে দ্বিগুণ করতে চান তাহলে আপনাকে একটু ধর্য ধরতে হবে ।এই স্কিমে টাকা রেখে আপনার টাকা দ্বিগুণ করতে প্রায় সময় লেগে যাবে ১০ মাস।কোন একজন গ্রাহক যদি পাঁচ বছরের জন্য ৫ লাখ টাকা অর্থ বিনিয়োগ করে থাকেন। সেটা পরবর্তী কালে দ্বিগুণ হতে এই ১০ মাস সময় লেগে যাবে (Post office) ।

আপনি জানলে খুশি হবেন এই স্কিমে সর্বনিম্ন অর্থ বিনিয়োগ এর পরিমাণ হল ১০০০ টাকা। আর সর্বোচ্চ বিনিয়োগ আপনি যতখুশি করতে পারবেন । এছাড়া আরো একটা সুবিধা আছে সেটা হল এই স্কিমে আপনি কর ছাড় পাবেন।

আরও পড়ুন: Dev: ‘রাজকে ছোট করতে চাই না…’, শুভশ্রীর স্বামীর ছবির প্রস্তাব কেন ফেরালেন অভিনেতা দেব

1 thought on “Post office: পোস্ট অফিসে অবিশ্বাস্য স্কিম! মাত্র ১১৪ মাসেই টাকা ডবল, পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই কেল্লাফতে”

Leave a Comment