লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Rachana Banerjee: লোকসভা ভোটে জয়ী হওয়ার পর প্রথমবারের জন্য শপথ গ্রহণ করলেন রচনা ব্যানার্জি

Published on:

WhatsApp Group Join Now

Rachana Banerjee: কিছুদিন আগেই মিটেছে এই বছরের লোকসভা নির্বাচনের কাজ। চলতি মাসের গত ৪ ঠা জুন ভোটের ফল প্রকাশ হয়েছে। প্রতিবারের মতো এই বারেও বিপুল ভোটে জয়ী হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের মধ্যেই বিজয়ী হয়েছেন অনেকে। অনেক পুরোনো মুখের পাশাপাশি এই বছর লোকসভা ভোটের বিভিন্ন কেন্দ্র থেকে অনেক নতুন মুখ কেও প্রার্থী হিসেবে দেখা গিয়েছে। যেমন এবছর হুগলি লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন অভিনেত্রী রচনা ব্যানার্জি। আর প্রথমবার দাঁড়িয়েই জয়ী হয়েছেন সকলের প্রিয় দিদি নাম্বার ওয়ান। এরপর গত মঙ্গলবার, ২৫ জুন ছিল সাংসদ হিসাবে সংসদে শপথ নেওয়ার দিন। বিধি মেনেই শপথ নিলেন রচনা (Rachana Banerjee)

AITC-র পার্লামেন্টের টুইটার এ পোস্ট করা হয়েছে রচনার শপথ গ্রহণের সেই মুহূর্ত। যেখানে বাংলাতেই শপথবাক্য পাঠ করতে দেখা যায় রচনাকে। নব-নির্বাচিত সাংসদ হাতজোড় করে বলেন, ‘নমস্কার আমি রচনা ব্যানার্জি, লোকসভার সদস্য নির্বাচিত হইয়া ঈশ্বরের নামে শপথ করিতেছি যে আমি বিধি দ্বারা প্রতিষ্ঠিত ভারতের সংবিধানের প্রতি প্রকৃত বিশ্বাস ও আনুগত্য প্রদর্শন করব।

আমি ভারতের সর্বভৌমত্ব ও সংহতি রক্ষা করিয়া চলব। যে কর্তব্যভার আমি গ্রহণ করিতে চলেছি, তাহা আমি বিশ্বস্তভাবে পালন করব। আমাদের জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জয়, জয় বাংলা জয় তৃণমূল কংগ্রেস।’ শপথ গ্রহণের সময় রচনার পরনে ছিল সাদা কাঁথাস্টিচের শাড়ি আর ফুলহাতা সবুজ ব্লাউজ। শপথ গ্রহণের জন্য দিল্লি পারি দিয়েছিলেন রচনা, সাথে ছিলেন তাঁর স্বামী প্রবাল বসু ও ছেলে প্রণীল।

WhatsApp Group Join Now

 

View this post on Instagram

 

A post shared by Praabal Kumar Basu (@probzy1)

কলকাতা বিমানবন্দর থেকে ফ্লাইট ধরার সময় ছবি পোস্ট করেন প্রবাল বসু নিজেই। ক্যাপশানে দিয়েছিলেন ‘নিউ দিল্লি কলিং’। প্রসঙ্গত উল্লেখ্য, বিবাহ-বিচ্ছেদ না হলেও দীর্ঘ কয়েকবছর ধরেই আলাদাই থাকতেন রচনা বন্দ্য়োপাধ্যা ও প্রবাল বসু। তবে চলতি বছর লোকসভা ভোটে রচনার নাম তালিকাভুক্ত হওয়ার পর থেকেই কাছাকাছি এসেছে রচনা ও প্রবাল।

আরও পড়ুন: Rafiath Rashid Mithila: কন্যা তাহসানের কিন্তু আব্বু ডাকেন সৃজিতকে! মেয়ে আয়রার পছন্দ বললেন মিথিলা!

মনোনয়ন জমা থেকে ভোটপ্রচার, সবসময়ই স্ত্রী রচনার পাশে দেখা গিয়েছে প্রবাল বসু কে। শপথ গ্রণের জন্য দিল্লি যাওয়ার সময়ও তার অন্যথা হল না। ওই শপথ গ্রহণের অনুষ্ঠানে ঐদিন রচনার পাশাপাশি তৃণমূলের ২৬জন সাংসদ শপথবাক্য পাঠ করতে দেখা গেছে। উপস্থিত ছিলেন জুন মালিয়া, সায়নী ঘোষ, শতাব্দী রায়। তাঁদের সকলের পরনেই ছিল শাড়ি।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।