লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Rain In West bengal: প্রবল তাপপ্রবাহের মধ্যেই স্বস্তির খবর! এইদিন থেকে রাজ্যের এই কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, দুই জেলায় কালবৈশাখী!

Published on:

Rain In West bengal: এপ্রিল মাস পড়তে না পড়তেই আবহাওয়া অস্বস্তিকর হয়ে দাঁড়িয়েছে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ২০ ও ২১ এপ্রিল তাপপ্রবাহের জন্য লাল সতর্কতা জারি করা হলো। অস্বাভাবিক গরম ও তাপপ্রবাহের জন্য বাড়ি থেকে বেরোলো দায়ের হয় দাঁড়িয়েছে মানুষের কাছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Know About Rain In West bengal:

Rain In west bengal
Rain In west bengal

দুই মেদিনীপুর,পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূমে তাপপ্রবাহের আশঙ্কা রয়েছে। ২২ এপ্রিল-২৪ এপ্রিল অবধি তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি রয়েছে। তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ থেকে ৭ ডিগ্রি অবধি বাড়তে পারে।

Rain In west bengal
Rain In west bengal

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দমদমে। সেখানে পারদ ছুঁয়েছে ৪২ ডিগ্রির ঘর। স্বাভাবিকের থেকে যাকা ৫.৯ ডিগ্রি বেশি।জেলার মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল পানাগড় ৪৫.১। স্বাভাবিকের থেকে ৮.৩ ডিগ্রি বেশি।বাঁকুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৬.৬ ডিগ্রি বেশিকলাইকুণ্ডার তাপমাত্রা ছিল ৪৩.৬। স্বাভাবিকের থেকে ৬.৭ বেশি।

Rain In west bengal
Rain In west bengal

পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে কলকাতা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রামে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় থাকবে তাপপ্রবাহের পরিস্থিতি। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা সহ দক্ষিণের জেলাগুলিতে।তবে সোমবার ও মঙ্গলবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং সহ উত্তরবঙ্গের বাকি জেলায় বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে।

আরও পড়ুন: AC And Ceiling Fan: এই গরমে এসি আর ফ্যান একসঙ্গে চালিয়েও আসতে পারে কম বিল, কিভাবে জেনে নিন বিশেষ পদ্ধতি

পরিস্থিতি মোকাবিলায় সরকারি হাসপাতালগুলোকে তৈরি থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। জরুরি বিভাগ, মেডিনসিন বিভাগে হিট স্ট্রোকে আক্রান্ত রোগীদের জন্য দুটো করে বেড বরাদ্দ রাখতে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment