লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

রাজ্যে রূপশ্রী প্রকল্পে নিয়োগ চলছে, মিলবে ১৫ হাজার টাকা বেতন! জানুন আবেদন পদ্ধতি

Published on:

Rupashree Prakalpa: বেকারদের কর্মসংস্থানের এক নয়া সুযোগ। রুপশ্রী প্রকল্পে (Rupashree Prakalpa) চলছে নিয়োগ প্রক্রিয়া, যথাশীঘ্র সম্ভব আজই আবেদন করতে ভুলবেন না। রাজ্যে ধীরে ধীরে বেকারত্বের সংখ্যা বেড়েই চলেছে, তবে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকে শুরু হয়েছে নানান প্রকল্প যেমন যুবশ্রী রুপশ্রী লক্ষ্মী ভান্ডারের মতো প্রকল্পগুলি। এবার রুপশ্রী প্রকল্পে (Rupashree Prakalpa) নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। আসুন জেনে নেয়া যাক সবিস্তারে:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রথমে জেনে নিতে হবে রূপশ্রী প্রকল্প (Rupashree Prakalpa) সম্পর্কে দু-চার কথা। রূপশ্রী প্রকল্পে দরিদ্র বাড়ির মেয়েরা বিয়ের জন্য এককালীন ২৫ হাজার টাকা পেয়ে থাকেন। তবে এই প্রকল্পে আবেদন করতে গেলে কিছু নিয়ম রয়েছে তা মেনে আবেদন করতে হয়।

তবে এবার রূপশ্রী প্রকল্পের (Rupashree Prakalpa) একাউন্টেন্টের পদে নিয়োগ প্রক্রিয়া চলছে। আবেদন করার জন্য বয়স সীমা ৪০ বছর অব্দি রাখা হয়েছে। পশ্চিম মেদিনীপুর জেলার জন্য এই নিয়োগ প্রক্রিয়া চলছে তাই আবেদন করার আগে সমস্ত নিয়ম-কানুন জেনে নেওয়া প্রয়োজন। আবেদন করার শেষ তারিখ ১১ই জানুয়ারি ২০২৪ বিকেল সাড়ে পাঁচটার মধ্যে।

একাউন্টেন্টের পদে নিয়োগের জন্য রয়েছে লিখিত পরীক্ষা, কম্পিউটার ও মৌখিক পরীক্ষাও। পরীক্ষা নম্বর গুলিকে ভাগ করা হয়েছে যথাক্রমে ১০০ নম্বর ৪০ নম্বর ১০ নম্বর অর্থাৎ মোট দেড়শ নম্বরের উপর ফলাফল ঘোষণা করা হবে। এখানেই শেষ নয়, চাকরিপ্রার্থীর তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকাও অত্যাবশকীয়। ইতিমধ্যেই আবেদন করা শুরু হয়ে গিয়েছে। আশা করা যাচ্ছে খুব শীঘ্রই এই মেদিনীপুরের শুন্য পদ পূর্ণ হয়ে যাবে।

আরও পড়ুন: সস্তায় Kawasaki কেনার সেরা সুযোগ, নতুন বছরে 60,000 টাকায় নিয়ে যান নতুন বাইক

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment