লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

সিনিয়রদের সম্মান করে না! বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি অভিনেতাদের মধ্যে নিষ্ঠার অভাব নিয়ে বিস্ফোরক শুভাশিস মুখোপাধ্যায়

Published on:

WhatsApp Group Join Now

Subhasish Mukhopadhyay: বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি তথা টলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেতাই রয়েছেন, যাঁদের মূলত পার্শ্বচরিত্রতে অভিনয় করেই অগাধ সাফল্য অর্জন করেছেন। আর এই শিল্পীদের মধ্যে এমনই একজন শিল্পী হলেন শুভাশিস মুখোপাধ্যায় (Subhasish Mukhopadhyay)। যিনি তাঁর অভিনয়ে কমেডি হোক বা ট্র্যাজেডি- সব ধরণের চরিত্রেই তুখোড় পারদর্শী। এই অভিনেতা যেমন মানুষের মুখে হাসি ফোটাতে পারেন আবার ঠিক তেমনই তাঁর অভিনয় দেখে চোখে জলও চলে আসে।

WhatsApp Group Join Now

চার দশকেরও বেশি সময় পেরিয়ে গেলেও বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে এখনও ওতোপ্রোতো ভাবে যুক্ত শুভাশিস মুখোাধ্যায় (Subhasish Mukhopadhyay)। শুধু বাংলা সিনেমাই নয়, বাংলা সিরিয়াল থেকে শুরু করে বহু নাটকেও তাঁর অভিনয় বাংলার দর্শককে মুগ্ধ করেছে। আর তাই তিনি যেমন একাধারে বর্তমান টলিউড ইন্ডাস্ট্রির পরিচালকদের সঙ্গে কাজ করছেন, ঠিক তেমনই আবার আগেকার পরিচালকদের সঙ্গেও কাজ করেছেন। তাই তাঁর ঝুলিতে রয়েছে এমন বহু অভিনেতা অভিনেত্রী যাঁদের তিনি দেখেছেন এবং তাঁদের সাথে কাজও করেছেন।

Subhasish Mukhopadhyay
Subhasish Mukhopadhyay

তাই এককথায় বলা যায়, তিনি যেমন এই সময়ের অভিনেতাদের সঙ্গে কাজ করছেন, ঠিক তেমনি আগেকার অভিনেতাদের সাথেও বহু কাজ করেছেন। আর এই দুই সময়ের অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে ঠিক কিরকম মৌলিক পার্থক্য দেখতে পান তিনি? সম্প্রতি এক জনপ্রিয় সংবাদমাধ্যমের তরফ থেকে তাঁকে প্রশ্ন করা হয়। আর তার উত্তরে তিনি পরিষ্কার জানিয়েছেন, ‘আমি নিষ্ঠার অভাব দেখতে পাই। এই প্রজন্ম সবসময় মোবাইলে থাকে। আমার খুব অপছন্দ। জুনিয়রদের দেখাদেখি সিনিয়র অভিনেতারাও এখন ফ্লোরের মধ্যে মোবাইল দেখে। কেন? জীবনে দেখেছিস তোরা? যখন কেরিয়ার শুরু করেছিলি মোবাইল নিয়ে ঘুরে বেড়াতিস ফ্লোরের মধ্যে? না তো, হাতে স্ক্রিপ্ট নিয়ে ঘুরতিস’।

এছাড়াও তিনি (Subhasish Mukhopadhyay) আরও জানান, ‘আজ বাচ্চা ছেলেমেয়েগুলো মোবাইল নিয়ে ঘুরছে বলে তোকে ওদের সমান জায়গায় আসতে হবে? তাই জন্য আমিও মোবাইল নিয়ে ঘুরে বেড়াবো? আমি তোমার মতো পারি এটা দেখানোর জন্য?’ তাঁর কথায় ‘টেক স্যাভি’ হওয়া খুব ভালো। তবে সেটা দেখানোর জন্য কোনও কিছু করা এটা ঠিক না। অভিনেতা শুভাশিস মুখোাধ্যায়ের বক্তব্য, ‘এই দেখানোপনাটা কেন? আমি অনেককে দেখেছি ধূমপান করতে। জীবনে সেই সিনিয়র আর্টিস্টদের ধূমপান করতে দেখিনি। তিনি হঠাৎ ফ্লোরের মধ্যে ধূমপান করছেন। হঠাৎ তাঁর ফ্যাশান হয়ে গেল। কেন? না, ওই ছেলেমেয়েগুলো খায়’।

আর তাই সেই সঙ্গে অনেকটা আক্ষেপের সাথে তিনি বলেন, ‘আমার খারাপ লাগে। কারণ ওদের আমি এভাবে দেখিনি। আমারও তো এতগুলো বছর হল। এই মানুষগুলোকে তো আমি আগেও দেখেছি, তখন এগুলো দেখিনি। হঠাৎ আজ এই পরিবর্তনগুলো কেন’?

আরও পড়ুন: Icche Putul: মেঘ নীলের পথ চলা তাহলে কি ইতি ঘটলো? ছেদ পড়ল তাদের সম্পর্কে, প্রকাশ্যে দুর্ধর্ষ পর্ব

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment