লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

বিয়ের পর ছাড়তে বাধ্য হয়েছিলেন অভিনয়! স্বামীর মৃ’ত্যুর পর কামব্যাক, অভিনেত্রী মিতা চট্টোপাধ্যায়ের অজানা জীবন কাহিনী চোখে আনবে জল

Published on:

বাংলা সিরিয়াল থেকে শুরু করে বাংলা সিনেমা সব পর্দাতেই তাকে দেখা গেছে বয়ঃজ্যেষ্ঠার চরিত্রে। বাংলা সিরিয়ালে ‘প্রিয় ঠাম্মা’ বলতে আমরা যাকে চিনি, তিনি হলেন এই অভিনেত্রী। বন্ধুরা আজ আমরা কথা বলছি উত্তম কুমার ও সুপ্রিয়া দেবীর মত তারকাদের সাথে কাজ করা অভিনেত্রী সম্পর্কে। এত সব বিখ্যাত মানুষদের সাথে অভিনয় করেও কেবলমাত্র সংসার করতে, ছাড়তে হয়েছিল অভিনয়। যার নিঃশ্বাসে প্রশ্বাসে মিশেছিল অভিনয়, তাকেই দীর্ঘ বেশ কয়েক বছর দূরে থাকতে হয়েছে অভিনয় থেকে। আমরা কথা বলছি বিখ্যাত অভিনেত্রী মিতা চট্টোপাধ্যায়ের সম্পর্কে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Mita Chatterjee
Mita Chatterjee

মিতা চট্টোপাধ্যায়ের (Mita Chatterjee) অভিনয় দর্শকদের বেশ ভালো লাগে। তার ক্যারিয়ারে যুক্ত হয়ে রয়েছে বহু সুপারহিট সব কাজ। বহু অভিনেতা ও অভিনেত্রীর সাথে কাজ করেছেন তিনি। উত্তম কুমারের সাথেও তাকে দেখা গেছে। একটানা ৮ দশক ধরে কাজ করে চলেছেন তিনি। এমন অভিনেত্রী বাংলা অভিনয় জগতে আর আছে কিনা তা প্রশ্নের। এমনকি জিৎ ও কোয়েল মল্লিকের সাথেও কাজ করেছেন তিনি। প্রজন্মের পর প্রজন্ম ধরে সাবলীলভাবে অভিনয় করতে দেখা যায় তাকে। বয়স এবার ৯০ এর কোটা পেরিয়েছে। কিন্তু এতটুকু গ্ল্যামার হারায়নি তার। আজও সেই অমলিন ও অফুরন্ত এনার্জি নিয়ে কাজ করছেন তিনি।

Mita Chatterjee
Mita Chatterjee

একটি সাক্ষাৎকারে নিজের অভিনয়ের জীবনের কাহিনি শুনিয়েছেন এই বর্ষীয়ান অভিনেত্রী। খুব অল্প বয়স থেকেই অভিনয় জগতের সাথে যুক্ত তিনি। অল ইন্ডিয়া, অল বেঙ্গল মিউজিক কম্পিটিশন ও কনফারেন্সে নিতেছেন তিনি। নাচের প্রতিভার কারনেও বেশ বিখ্যাত ছিলেন তিনি। তার নাচ দেখেই মূলত তার বাবার এক বন্ধু (Mita Chatterjee) অভিনয়ের প্রস্তাব দেন। এক্ষেত্রে পরিবারকেও পাশে পেয়েছিলেন তিনি‌।

তারপর থেকে অভিনয় জগতে তার ক্যারিয়ারের শুরু। অভিনয় ও নৃত্যের পাশাপাশি আলী আকবর খাঁ সাহেবের কাছে সেতার শিখেছিলেন তিনি। আলি খাঁ এর সাথে অনুষ্ঠান করেছিলেন। প্রতিটি অনুষ্ঠানে প্রথম পুরস্কার ছিল তার বাধা। এত প্রতিভাবান বর্ষিয়ান অভিনেত্রীকেই ছাড়তে হয়েছিল অভিনয়। বিয়ের পর নিজের ইচ্ছাতেই বিদায় জানিয়েছিলেন অভিনয় জগতকে (Mita Chatterjee life)। কলকাতাও ছেড়ে দেন। স্বামীর সাথে সংসার করেছেন দার্জিলিংয়ে। অধ্যাপক স্বামীর সাথে সাজানো সংসার ছিল তার। এরপর কলকাতায় ফিরতে হয় তাদের।

Mita Chatterjee
Mita Chatterjee

আর তারপরেই ঘটে বিপত্তি। কলকাতায় ফিরে তার স্বামী অসুস্থ হয়ে পড়েন। আর মৃত্যু হয়। এরপর ফিরে আসেন অভিনয় জগতে। বহু অভিনয়ের প্রস্তাব আসে তার কাছে। এই ব্যাপারে শ্বশুরবাড়ির পূর্ণ সমর্থন পেয়েছিলেন তিনি। আবার শুরু করেন অভিনয়। বাংলা ও হিন্দি সিরিয়ালে চুটিয়ে কাজ করেন তিনি।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment