RBI: এবার ৫০০-র নোটে থাকবেন মহাত্মা গান্ধী নয়, প্রভু শ্রী রাম! জানুন RBI কি বলছে?

RBI: সদ্য একটি ছবি সোশ্যাল মিডিয়াতে খুব ভাইরাল হয়েছে। সেটি হল ৫০০ টাকার নোট।এখন মনে হতেই পারে ৫০০ টাকার নোটের এত বিশেষত্ব কিসের?সেই নিয়ে এত হিড়িক তোলারই বা কি আছে? আসল ব্যাপার হলো ৫০০ টাকার নোটের ছবি।সম্প্রতি শোনা যাচ্ছে,৫০০ টাকার নোটে গান্ধীজির ছবির পরিবর্তে অযোধ্যার রাম মন্দির এবং শ্রীরামের ছবি দেওয়া আছে।সদ্য অযোধ্যা তে উদ্বোধন হয়েছে প্রভু শ্রীরামের মন্দির। সেই নিয়ে মহা উৎসব পালিত হয়েছে চারিদিকে।সব সম্প্রদায়ের মানুষ একসাথে মিলে পালন করেছে উৎসব।

সোশ্যাল মিডিয়া (Social Media)বর্তমানে সরগরম। এই নোটের ছবি ভাইরাল হওয়াতে তোলপাড়।বর্তমানে এই ট্রেন্ড চলছে।সবাই অপেক্ষা করছে কবে এই নতুন সিরিজ বাজারে আসবে?কিন্তু RBI সূত্রের খবর এরকম কোন ইনফরমেশন (Information) নাকি দেওয়াই হয় নি।এটা সম্পূর্ণ রূপে ভুল এবং ভুয়ো খবর। বাস্তবে এমন কোনো তথ্য দেওয়া হয় নি।ব্যাঙ্কিং সেক্টর বিশেষজ্ঞ এবং ভয়েস অফ ব্যাঙ্কিং এরপ্রতিষ্ঠাতা আশ্বিনী রানা (Aswini Rana) এমন কথাই জানিয়েছেন।

তিনি আরো বলেছেন ,রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া (Reserve Bank Of India) এই ধরনের নোট ইস্যুর কথা বলেই নি।এটা প্রথম বার নয়। এর আগে গান্ধীর ছবির পরিবর্তে রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি,কিংবা সুভাষচন্দ্র বসুর ছবির কথা ওঠে।আর বর্তমানে যে নোট ভাইরাল হয়েছে সেখানে শ্রী রামের ছবির পিছনে লালকেল্লার ছবির পরিবর্তে অযোধ্যার রাম মন্দিরের ছবি আছে।পুরোটাই কিন্তু ভুয়ো।সে কথা সাফ জানিয়ে দিয়েছে RBI। এখনও অব্দি গান্ধীর ছবি পরিবর্তন করার কোনো সিদ্ধান্ত নেই নি।তাই সবাইকে সতর্ক থাকতে অনুরোধ করা হচ্ছে। এই সব ভুয়ো তথ্যে কান দেবেন না।

আরও পড়ুন: Bigg Boss 17: ‘জয় আগে থেকেই নিশ্চিত ছিল’- সকলের কটাক্ষের বিরুদ্ধে এইবার মুখ খুললেন বিগ বস সিজন ১৭ বিজেতা মুনাওয়ার ফারুকি

Leave a Comment