লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

WB Summer Vacation List 2024: গরমের ছুটির ঘোষণা, কত দিন ছুটি থাকছে? জানুন

Updated on:

WB Summer Vacation List 2024: বসন্ত শেষ হতে না হতেই গ্রীষ্মের দাবদহ শুরু। ইতিমধ্যে বেশ ভালোই গরম পড়েছে। সূর্যের প্রখর তাপে জনজীবনের অবস্থা এখনই বেশ করুন। বোঝা যাচ্ছে, এবছর বেশ ভালই গরমের দাপট সহ্য করতে হবে সকলকে। প্রতি বছর মে(May) মাস পড়লেই গ্রীষ্মের ছুটি ঘোষণা হয় স্কুল গুলিতে। এবছর মার্চ (March) মাস থেকেই গরমের যা দাপট শুরু হয়েছে,তাতে ছুটি পড়তে বেশি দেরী হবে না, তা স্পষ্টই বোঝাই যাচ্ছে। আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক সেই থেকে সেই বিষয়ে আমরা জেনে নেব।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Summer Vacation List 2024

কোথায় কবে ভোট জেনে নেওয়া যাক –

রাজ্যে লোকসভা নির্বাচনের তারিখ ইতিমধ্যে ঘোষণা হয়ে গিয়েছে। আগামী ১৯ শে এপ্রিল থেকে ভোট শুরু হয়ে যাবে। সেই কারণে ফেব্রুয়ারি (February) মাসের মধ্যেই এবছর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ করে দেওয়া হয়েছে। ২৬ শে এপ্রিল(April)৭, ১৩, ২০, ২৫ শে মে(May )এবং ১লা জুন(June) সাত দফায় ৪২ টি লোকসভা কেন্দ্রে ভোট হতে চলেছে (WB Summer Vacation List 2024)।

১৯ শে এপ্রিল প্রথম দফার ভোট হবে।কোচবিহার,আলিপুরদুয়ার,জলপাইগুড়িতে হবে প্রথম দফার নির্বাচন (WB Summer Vacation List 2024)। এরপর ২৬ শে এপ্রিল হবে দ্বিতীয় দফার নির্বাচন। দার্জিলিং,রায়গঞ্জ,বালুরঘাটে হবে দ্বিতীয় দফার নির্বাচন।৭ ই মে উত্তর মালদহ,দক্ষিণ মালদহ,জিয়াগঞ্জ,মুর্শিদাবাদে হবে তৃতীয় দফার নির্বাচন। ১৩ ই মে চতুর্থ দফার নির্বাচন হবে। বহরমপুর,কৃষ্ণনগর,বোলপুর, দূর্গাপুর রানাঘাট,বর্ধমান,দুর্গাপুর,আসানসোল,বীরভূম এই সব জেলাগুলিতে (WB Summer Vacation List 2024)।

২০ শে মে শ্রীরামপুর, হুগলি , হাওড়া, আরামবাগ, উলুবেড়িয়া,ব্যারাকপুর, বনগাঁ ইত্যাদি জেলায় পঞ্চম দফার নির্বাচন হবে।৭ ই মে ভগবান গোলায় এবং ১ লা জুন বরানগর এই দুটি কেন্দ্রে হবে উপনির্বাচন।এছাড়া ২৫ শে মে তমলুক, কাঁথি,বাঁকুড়া,বিষ্ণুপুর, ঘাটাল,ঝাড়গ্রাম মেদিনীপুর,পুরুলিয়া এই সব কেন্দ্রে হবে ষষ্ঠ দফার ভোট হবে। ১লা জুন শেষ দফার ভোট দমদম,বারাসাত,বসিরহাট,যাদবপুর,কলকাতা, জয়নগর, ডায়মন্ডহারবার,উত্তর কলকাতা,দক্ষিণ কলকাতা কেন্দ্রে ভোট।

এই সব নির্বাচনের কথা মাথায় রেখে,গরমের ছুটি নির্ধারণ হবে। এবারে ছুটি ঘোষণা হয়েছে আগামী ৬ ই মে। প্রতি বছর ৯ ই মে থেকে গরমের ছুটি পরে।কিন্তু ভোটের জন্য সেই ছুটি এগিয়ে আনা হয়েছে। শোনা যাচ্ছে ৬ই মে থেকে ২ রা জুনে অবধি গরমের ছুটি বহাল থাকবে। এদিকে ভোটের ফলাফল ঘোষণার ডেট ৪ ঠা জুন।২ তারিখ খুলে আবার কি ৪ তারিখ ছুটি থাকবে?নাকি ছুটির মেয়াদ বাড়বে?সেটা এখনো জানা যায় নি।

আরও পড়ুন: Mahtari Vandana Yojana 2024: ১০০০ টাকা পাবে মা-বোনেরা! লক্ষ্মীর ভাণ্ডারের পাশাপাশি আবেদন করুন এই প্রকল্পে

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment