লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

WBBSE WB Board 10th Result 2024: মাধ্যমিকে প্রথম কোচবিহারের চন্দ্রচূড় সেন, মাধ্যমিকে এবছরের মেধা তালিকায় সম্পর্কে জেনে নিন

Published on:

WBBSE WB Board 10th Result 2024: মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। ফল প্রকাশের পরই প্রথম স্থান অধিকারী ও মেধা তালিকায় কোন জেলা এই পরীক্ষার্থী স্থান পেয়েছে সেই নিয়ে উত্তেজনা তুঙ্গে। চলতি বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে ২রা ফেব্রুয়ারি এই শেষ হয়েছে ১২ই ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হওয়ার ৮০ দিনের মাথায় ফল প্রকাশিত হলো। এবছর নাকি পাশের গার গত বছরের থেকে বেশি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মাধ্যমিকে এবছর প্রথম স্থান অধিকার করেছে কোচবিহারের চন্দ্রচূড় সেন। তিনি রামভোলা হাই স্কুলের ছাত্র। তার প্রাপ্য নম্বর ৬৯৩। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ লক্ষেরও বেশি। মাধ্যমিকে এ বছর ৮৬.৩১%। গতবছর পাসের হার ছিল ৮৬.১৫%। মাধ্য়মিকে প্রথম স্থানাধিকারী চন্দ্রচূড় কোচবিহারের রামভোলা হাইস্কুলরে ছাত্র। ফলপ্রকাশের পর চন্দ্রচূড় জানিয়েছে চিকিৎসক হতে চায় সে।

মেধাতালিকায় স্টানাধিকারীরা (WBBSE WB Board 10th Result 2024 List):

দ্বিতীয় পুরুলিয়া জেলা স্কুলের সাম্যপ্রিয় গুরু, তার প্রাপ্ত নম্বর ৬৯২।

মেধা তালিকায় ৬৯১ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছে ৩ জন দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাইস্কুলের উদয়ন প্রসাদ, বীরভূমের ইলামবাজারের নিউ ইন্টিগ্রেটেড গভর্নমেন্ট হাইস্কুলের পুষ্পিতা বাঁশুরি এবং দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন স্কুলের নৈঋতরঞ্জন পাল।

চতুর্থ হয়েছে হুগলির কামারপুকুর রামকৃষ্ণ মিশন হাইস্কুলের তপোজ্যোতি মণ্ডল, তার প্রাপ্ত নম্বর ৬৯০।

৬৮৯ নম্বর পেয়ে মেধা তালিকায় পঞ্চম স্থানে রয়েছে পূর্ব বর্ধমানের পারুলডাঙা নসরতপুর হাইস্কুলের ছাত্র অর্ঘ্যদীপ বসাক।

দশম স্থানে রয়েছে ১৮ জন। এর মধ্যে রয়েছে কলকাতার কমলা গার্লস হাইস্কুলের সোমদত্তা সামন্ত ও বরানগর রামকৃষ্ণ আশ্রম হাইস্কুলের প্রাঞ্জল গঙ্গোপাধ্যায়। প্রাপ্ত নম্বর ৬৯৪।

এ বছর মাধ্যমিকে পাসের হারে সর্বোচ্চ কালিম্পং। দ্বিতীয় স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর, পাসের হারে কলকাতা রয়েছে ৩ নম্বরে, চতুর্থ স্থানে পশ্চিম মেদিনীপুর। এ বছর মাধ্যমিকে ৬০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৪১১ জন পরীক্ষার্থী। এ বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি। এবছর মেধাতালিকায় জায়গা করে নিয়েছে ৫৭ জন পরীক্ষার্থী। নাম উজ্জ্বল হয়েছে জেলার (WBBSE WB Board 10th Result 2024)

আরও পড়ুন: Madhyamik Result 2024: প্রকাশিত হল মাধ্যমিক ২০২৪-এর রেজাল্ট, পাশের হার কি পরিবর্তন হতে চলেছে; জেনে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।