লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Bengal Weather Update: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের সব জেলায়; জেনে নিন কবে কোন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া দফতর!

Published on:

South Bengal Weather Update: যত দিন যাচ্ছে ততই যেন তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হচ্ছে। প্রত্যেকদিন তাপমাত্রা রেকর্ড করছে রাজ্যের বিভিন্ন জেলায়। তবে এর মধ্যে বাংলার বেশ কিছু জেলায় বিগত দুদিন স্বস্তির বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া প্রত্যক্ষ করেছেন অনেকে। তবে এখনো পর্যন্ত বৃষ্টিতে ভেজেনি শহর কলকাতা (Bengal Weather Update)। সন্ধ্যার পর আবহাওয়ার খানেক পরিবর্তন হলেও বৃষ্টি হয়নি কলকাতায়।আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক তাপমাত্রার থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Know About South Bengal Weather Update:

ইতিমধ্যে দেশের বিভিন্ন রাজ্যে তাপমাত্রার পারদ ৪৭ ডিগ্রি পার করে গিয়েছে। শুধুমাত্র তাই নয় রাজস্থান এবং আবুধাবির মতো মরু রাজ্যের গরমকেও টেক্কা দিয়েছে বাংলা। আবহাওয়া দপ্তরের তরফে জানা গিয়েছে আগামী ৪ঠা মে পর্যন্ত এই তাপপ্রবাহ বহাল থাকবে রাজ্যের বিভিন্ন জেলায়। তবে তার পর থেকে আস্তে আস্তে আবহাওয়ার পরিবর্তন ঘটবে। তাপপ্রবাহ কমবে রবিবার থেকে। শনিবার থেকেই উপকূল অঞ্চলের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। এরপর সেটি সোমবার এবং মঙ্গলবার মধ্যে ভয়াবহ রূপ নিতে পারে। বৃষ্টির সঙ্গেই বইবে ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন: Madhyamik Result 2024: প্রকাশিত হল মাধ্যমিক ২০২৪-এর রেজাল্ট, পাশের হার কি পরিবর্তন হতে চলেছে; জেনে নিন

তবে শুক্রবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় গরমের দাপট চলবে। ইতিমধ্যে এইসব জেলায় কমলা সর্তকতা জারি করা হয়েছে। তবে এরপর থেকে গরমের দাপট কমে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর (Bengal Weather Update)

জানা গিয়েছে, ৪ঠা মে থেকে ৭মে, টানা চারদিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৪ মে শনিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। এরপর রবিবার সব জেলাতেই বৃষ্টি বাড়বে। এছাড়া সোম এবং মঙ্গলবার অর্থাৎ ৬ ও ৭ই মে কল কাতা শহরে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Bengal Weather Update)

আরও পড়ুন: Star Jalsha: TRP-এর অভাবে বন্ধের মুখে স্টার জলসার আরও এক জনপ্রিয় ধারাবাহিক!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।